শুক্রবার ৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

শ্রীপুরে আওয়ামী লীগের দু-গ্রুপের সংঘর্ষ বাড়িঘর ভাঙচুর-লুটপাট, দেশীয় অস্ত্রসহ আটক ৬

মোঃ সাকিব খান   |   মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪   |   প্রিন্ট

শ্রীপুরে আওয়ামী লীগের দু-গ্রুপের সংঘর্ষ বাড়িঘর ভাঙচুর-লুটপাট, দেশীয় অস্ত্রসহ আটক ৬

মাগুরার শ্রীপুরে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় আওয়ামী লীগের দু-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার উপজেলার সব্দালপুর ইউনিয়নের আমতৈল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের তিনটি বসতবাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুুটপাট চালানো হয়। এ সময় পুলিশ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৬ জনকে আটক করে। ওইদিন রাতেই পুলিশ বাদী হয়ে ৫২ জনকে এজাহারভূক্ত এবং ২’শ থেকে ৩’শ জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করেছে। এ ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার আমতৈল গ্রামের রফিকুল ইসলাম ও সাবু বিশ্বাস সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জেরে সোমবার দুপুরে দু-পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় রফিকুল ইসলাম, মিজানুর রহমান ও আবু দাউদের বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। মিজানুর রহমান ও আবু দাউদ বিশ্বাস সাবু বিশ্বাসের সমর্থক বলে জানা গেছে। এ সময় পুলিশ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ উভয় পক্ষের ৬ জনকে আটক করে।

এ বিষয়ে মিজানুর রহমানের বড় ভাই আব্দুল আলীম বিশ্বাস জানান, আমার ছোট ভাই মিজান ঢাকায় থাকে। রফিকুল ইসলাম, আতিয়ার বিশ্বাস, ইদ্রিস ও আরিফের নেতৃত্বে প্রায় ৪০ থেকে ৫০ জন আমাদের বাড়িতে হামলা করে। এ সময় তারা ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। তারা আমার বাড়িতে থাকা ব্যবসার ১২ লাখ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। আমি ঘটনার সঠিক বিচার চাই।

এ বিষয়ে জানতে রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, এ ঘটনায় আটক ৬ জনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ বাদী একটি মামলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Facebook Comments Box

Posted ৭:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com