বুধবার ৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

শেরপুরে মোর্শেদুর বাহিনীর অত্যাচার থেকে বাঁচতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

শেরপুর প্রতিনিধি:   |   শনিবার, ২৯ জুন ২০২৪   |   প্রিন্ট

শেরপুরে মোর্শেদুর বাহিনীর অত্যাচার থেকে বাঁচতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

শেরপুর জেলা শহরের পূর্বশেরী এলাকার অষ্টমীতলা মহল্লায় একটি চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় ভুক্তভোগী এলাকাবাসী। ২৯জুন শনিবার দুপুরে শহরের অষ্টমী তলা ঢাকা-টাঙ্গাইল বাস টার্মিনাল মোড়ে শেরপুর-জামালপুর মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে সেখানে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা সন্ত্রাসী বাহিনীর নানা অত্যাচারের কাহিনী তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষে আরিফুর রহমান নিশান। তিনি তার বক্তব্যে বলেন, স্থানীয় প্রভাবশালী বাসিন্দা এডভোকেট মোখলেসুর রহমান দীর্ঘ ১৫ বছর যাবত স্থানীয় অষ্টমিতলাস্থ জামে মসজিদ, কাশিমুল উলুম হোসাইনিয়া মাদ্রাসা এবং কবরস্থান কমিটিতে এলাকারবাসীর ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক সভাপতি পদবী দখল করে আসছিলেন।

মোখলেছুর রহমান তার ছেলেকে দিয়ে দীর্ঘদিন যাবত একটি সন্ত্রাসী বাহিনী গঠন করে এই অঞ্চলে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ঐ সন্ত্রাসী বাহিনীর প্রধান এডভোকেট মোখলেছুর রহমানের ছেলে মোর্শেদুর রহমান অতীতে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালে আগ্নেয়াস্ত্রসহ পুলিশের কাছে আটক হয়ে দীর্ঘ ৬ মাস জেলহাজতে ছিল। সেখান থেকে শেরপুর এসে সন্ত্রাসী বাহিনী গঠন করে এলাকায় বিভিন্ন ধরনের দখল বাজী, বালুমহলে চাদাবাজীসহ বিভিন্ন অপকর্মের মাধ্যমে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে।

মুক্তিযোদ্ধা ও অ্যাডভোকেট মোখলেছুর রহমান একজন লেবাসধারী ভদ্রলোক । তিনি বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে মুক্তিযোদ্ধা জাতীয়তাবাদী ফোরামে ছিলেন, পরবর্তীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে তিনি মুক্তিযোদ্ধা আওয়ামীলীগ ফোরামে যোগদান করেন। যে সরকার ক্ষমতায় আসে তখন তিনি সেই সরকারের দলেই থাকেন।

উল্লেখিত মসজিদ মাদ্রাসা কমিটির অন্য সদস্যদের ছাড়াই সকল সিদ্ধান্ত তিনি একাই নেন। যে কারনে এলাকাবাসী তার বিভিন্ন অনিয়ম ও টাকা আত্মসাৎ এর বিষয়ে প্রতিবাদ করায় আমাদের উপর সম্প্রতি ওই সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা, বাড়ি-ঘর ভাংচুর সহ বিশিষ্ট শ্রমিকনেতা ও ফার্নিচার ব্যবসায়ী, সমাজসেবক জনাব শরাফত আলী সহ আরো কয়েক জনকে মারপিট করে গুরুতর আহত করেছিল। ঐ ঘটনায় তারাই আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এ্যাডভোকেট হওয়ার সুবাদে আমাদের বিরুদ্ধে একেরপর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। তাদের দেয়া মিথ্যা মামলার কারনে আমাদের নিরপরাধ বিশিষ্ট ফার্নিচার ব্যবসায়ী বাদশা মিয়া এবং আবু সাইদ বর্তমানে জেলহাজতে আছে। আমারা তাদের অবিলম্বে নিঃশর্ত মক্তি চাই। আমরা এই লেবাসধারী মোখলেছুর রহমানের মাধ্যমে মসজিদ মাদ্রাসার টাকা আত্মসাৎকারী ও তার সৃষ্টি করা সন্ত্রাসী বাহিনীর কাছে এলাকাবাসী জিম্মি হয়ে পড়েছি।

এমতাবস্থায় আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, এই লেবাসধারী অ্যাডভোকেট মোখলেছুর রহমানের মিথ্যা মামলায় এই অঞ্চলের মানুষ অতিষ্ট। তারই সৃষ্টি করা সন্ত্রাসী বাহিনীর নির্মুল চাই এবং আমরা শান্তিপূর্ণভাবে বসবাস করতে চাই।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ মনসুর মিয়া, মোঃ বাদল মিয়া, শরাফত মিয়া, জাহাঙ্গীর আলম, মজিদ মিয়া ও কালু মিয়া। এছাড়া মানববন্ধনে এলাকার ৩ শতাধিক ভুক্তভোগী নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৮:১১ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুন ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com