• শিরোনাম

    ভুঁয়া বিল ভাউচার মাধ্যমে রাজমিস্তি শাহআলম কোটিপতি!তার খুঁটির জোর কোথায়।

    অনুসন্ধানী প্রতিবেদকঃ শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩

    ভুঁয়া বিল ভাউচার মাধ্যমে রাজমিস্তি শাহআলম কোটিপতি!তার খুঁটির জোর কোথায়।

    apps

    যাত্রাবাড়ী থানায় যাত্রাবাড়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ডের আহমদবাগ এলাকার বাসিন্দা শাহ আলম কন্ট্রাকটারের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

    দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান সামসুল হক খাঁন স্কুল এন্ড কলেজের ভবন নির্মাণ,রিপিয়ারিং থেকে শুরু করে যাবতীয় কাজ একাই করেন এই ঠিকাদার। তার বিরুদ্ধে বছরের পর বছর ধরে সামসুল হক খাঁন স্কুল এন্ড কলেজের বিভিন্ন কাজে ভূঁয়া বিল ভাউচার তৈরি করে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন অনেকেই। নিম্ন মানের নির্মান সামগ্রী দিয়ে কাজ করায় বছর না ঘুরতে খসে পড়ে স্কুল ভবনের প্লাস্টার। আর এতেই শাহ আলমের ভাগ্য খুলে যায়। কারন তিনি ছাড়া এই প্রতিষ্টানের কাজ পাওয়ার মতো কেউ নেই। মোটা অংকের কমিশনের মাধ্যমে বছরের পর বছর এভাবে পার পেয়ে যাচ্ছেন তিনি। শুধু তাই নয় দেশ সেরা এই প্রতিস্ঠানে তার শ্যালিকাকে শিক্ষকের চাকুরী দিয়েছেন।

    এছাড়াও তিনি এলাকায় ভূমিদস্যদের দখলকৃত জমিতে ভবন নির্মাণের মাধ্যমে বিপুল সম্পদের মালিক বনে গেছেন এই শাহ আলম কন্ট্রাক্টার। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের কর্মকর্তাদের সাথে সু-সম্পর্ক রয়েছে তার। বিভিন্ন সময় তার ৬৫ নং ওর্য়াডে নির্মানাধীন ভবন সাইটে নির্মানধীন ভবন গুলোর ত্রুটি রাজউকের কর্মকর্তাদের কাছে ধরিয়ে দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে আপোষ করান। অন্যথায় কেউ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ভবনে রাজউকের অভিযান পরিচালনা করা টীমের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে জরিমানা আদায় করান এবং ভবনের বর্ধিত অংশ ভেঙে দেন।

    জ্ঞাত আয়ের বহির্ভূত সম্পদ রয়েছে তা কোনো ভাবেই তার সরকারী ভ্যাট ট্যাক্স ফাইলে অন্তর্ভুক্ত করেননি। তার নামে বেনামে অনিয়ম ও দুর্নীতির টাকায় পাহাড় গড়ে তুলেছেন একাধিক বাড়ি ও প্লট। যাত্রাবাড়ী থানা এলাকার আদর্শবাগে রয়েছে তার বহুতল ভবন,প্লট,ফ্ল্যাট এছাড়া নারায়ণগঞ্জ রূপগঞ্জের বরপা এলাকায় রয়েছে প্লট।সরেজমিনে জানা যায়, নির্মাণ শ্রমিকদের টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে।নির্মাণ শ্রমিকদের ঠিকমত মজুরি দেয়না।এই শাহ আলম কন্টাকটারের গ্রামের বাড়ি বরিশাল জেলায়। তুমি একসময় রাজমিস্ত্রিদের হেলপার থেকে ধীরে ধীরে আজ কোটি কোটি টাকার মালিক হয়েছেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শ্রমিক জানান শাহ আলম বিএনপি জামাতের আন্দোলন সংগ্রামে অর্থের যোগানদাতা এবং বিএনপি জামাতের এজন্য নির্মাণ শ্রমিকদের চাপ প্রয়োগ করে অভিযোগ পাওয়া গেছে।

    এই বিষয়ে শাহআলম কন্ট্র্রাকটরের সাথে দৈনিক বাংলার নবকন্ঠকে গনমাধ্যম কর্মী মুঠো ফোনে কথা বলার জন্য মোবাইলে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

    বাংলাদেশ সময়: ১১:০৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ