• শিরোনাম

    ঝিনাইদহে আদম ব্যবসায়ীর খপ্পরে মুক্তিযোদ্ধাসহ ৪ ব্যক্তি, সংবাদ সম্মেলন করে টাকা ফেরতের আকুতি

    মোঃ জাফিরুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধিঃ বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

    ঝিনাইদহে আদম ব্যবসায়ীর খপ্পরে মুক্তিযোদ্ধাসহ ৪ ব্যক্তি, সংবাদ সম্মেলন করে টাকা ফেরতের আকুতি

    apps

    ঝিনাইদহে মুক্তিযোদ্ধাসহ ৪ ব্যক্তি এক আদম ব্যবসায়ীর খপ্পরে পড়ে খোয়া যাওয়া টাকা ফেরত পাবার আশায় শেষ আশ্রয় নিয়েছেন ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে।
    প্রতারনার শিকার হওয়া বীর মুক্তিযোদ্ধা নিজের পরিচয় দিতে গিয়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েন রবিউল আলম। কারণ তিনি শুধু দেশের জন্য জীবন বাজী রেখে যুদ্ধ করেছেন শুধু তা-ই নয়, ৭৫ পরবর্তী দুঃসময়ে ১৯৭৮ সাল থেকে ১৯৮৪ পর্যন্ত ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে সাহসিকতার সাথে হাল ধরেছিলেন। কিন্তু, আজ দলের সুসময়ে নিজের অসহায়ত্বকে জাতির সামনে তুলে ধরার জন্য হাজির হওয়াটা মনোকষ্টের। তবুও আইনের প্রতি শ্রদ্ধা আর বয়স হয়েছে,,, বলে গলা ভারী হয়ে যায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করা ভুক্তভোগী ঝিনাইদহ সদর উপজেলার দরিগোবিন্দপুর গ্রামের মৃত মুন্সি আফজাল হোসেনের ছেলে মুক্তিযোদ্ধা রবিউল আলমের।

    এ সময় আরো ৩ ভুক্তভোগী সদর উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের মৃত ওহাব জোয়ার্দ্দারের ছেলে শামীম জোয়ার্দ্দার, কালীগঞ্জ উপজেলার পারশ্রীরামপুর গ্রামের মৃত ছনু মন্ডলের ছেলে আমজাদ হোসেন,একই উপজেলার একই গ্রামের মৃত মোশারফ হোসেন মন্ডলের ছেলে আমিরুল ইসলামসহ তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    লিখিত বক্তব্যে অভিযোগ করা হয় , মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ৪ জন ঝিনাইদহ সদর উপজেলার ভগবাননগর পূর্বপাড়া গ্রামের খায়বার আলী বাটুল ও তার পরিবারের সদস্যদের কাছে গত ইং ০৯/০৪/২০১৫ তারিখে ১২লাখ ২০হাজার তুলে দেন। টাকা দেওয়ার পর থেকে বিদেশে না পাঠিয়ে বিভিন্ন তালবাহানা শুরু করে। এই অবস্থায় প্রতারক বাটুল ভুক্তভোগীদের নামে ১০/০১/২০১৬ তাং একটি ভুয়া ভিসা বাটুযলের পুত্র খায়রুলের মাধ্যমে তাদের হাতে পৌছাইয়া দেয়। এরপর তারা ঢাকা জনশক্তির অফিসে যোগাযোগ করিলে ভিসাগুলি জাল বলিয়া প্রমানিত হয়। এরপর তারা গত ১২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে টাকা চাইতে প্রতারক বাটুলের বাড়িতে গেলে খায়বার আলী বাটুল সাথে তাদের তর্কবির্তকের সৃষ্টি হয়। একপর্যায়ে পরিবারের সদস্যরা জোটবদ্ধ হয়ে তাদের মারপিট করে। এ ঘটনায় আদম ব্যবসায়ী বাটুল তার স্ত্রী ও ভাইসহ ৪ জনের বিরুদ্ধে তারা ঝিনাইদহ সদর থানায় অভিযোগ দায়ের করে । ্এরপর থেকে প্রতারক বাটুল অজ্ঞাত স্থান থেকে মামলা তুলে নেয়ার জন্য তাদের প্রাণণাশের হুমকি অব্যাহত রেখেছেন। ভুক্তভোগীরা আরো অভিযোগ করেন যে শুধু তাদের কাছ থেকে নয় ,প্রতারক আদম ব্যবসায়ী বাটুল তাদেরসহ অন্তত ২০ জনের নিকট থেকে প্রতারনার মাধ্যমে প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিলেও,মুখ খুলতে সাহস পাচ্ছে না অনেক ভুক্তভোগী।

    এব্যাপারে আদম ব্যবসায়ী খায়বার আলী বাটুলের সাথে ০১৯১৩৭২৮৯৮০ নাম্বারে যোগাযোগ করলে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে তিনি নিজেকে দেলোয়ার হোসেন রনি পরিচয় দেন এবং ময়মনসিংহের ভালুকায় আছি বলে ফোন কেটে দেন।

    একপর্যায়ে পরিবারের সদস্যরা জোটবদ্ধ হয়ে তাদের মারপিট করে। এ ঘটনায় আদম ব্যবসায়ী বাটুল তার স্ত্রী ও ভাইসহ ৪ জনের বিরুদ্ধে তারা ঝিনাইদহ সদর থানায় অভিযোগ দায়ের করে । এর পর থেকে প্রতারক বাটুল অজ্ঞাত স্থান থেকে মামলা তুলে নেয়া, অন্যথায় তাদের প্রাণণাশের হুমকি অব্যাহত রেখেছেন।
    ভুক্তভোগীরা আরো অভিযোগ করেন যে শুধু তাদের কাছ থেকে নয় ,প্রতারক আদম ব্যবসায়ি বাটুল তাদেরসহ অন্তত ২০ জনের নিকট খেকে প্রতারনার মাধ্যমে প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে । এব্যাপারে আদম ব্যবসায়ী খায়বার আলী বাটুলের সাথে ০১৯১৩৭২৮৯৮০ নাম্বারে যোগাযোগ করলে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে তিনি নিজেকে দেলোয়ার হোসেন রনি পরিচয় দেন এবং ময়মনসিংহের ভালুকায় আছি বলে ফোন কেটে দেন।

    বাংলাদেশ সময়: ৬:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ