• শিরোনাম

    স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা কিন্ডারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটির

    সংবাদ প্রতিনিধি ঃ ওমর ফারুক । | বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 210 বার

    স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা কিন্ডারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটির
    apps

    স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে কিন্ডারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটি। অন্যথায় নিজেদের দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিতে চান সংগঠনটি। আর স্কুল খুলে দেয়ার বিষয়ে সংগঠনটির নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর সহযোগিতাও কামনা করেন।

    বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

    সংবাদ সম্মেলনে কমিটির আহ্বায়ক মিজানুর রহমান সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপদেষ্টা নুরুজ্জামান কায়েস, রেজাউল হক, প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আবদুল অদুদ, যুগ্ম আহ্বায়ক এম. এইচ .বাদল, সদস্য ইস্কান্দার আলী হাওলাদার, শান্তা ফারজানা,  এম. এ .মান্নান মনির  ও লায়ন তাজুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জয়নুল আবেদীন জয়।

    লিখিত বক্তব্যে কিন্ডারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর কবির রানা বলেন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি দেশের প্রায় ৪০ হাজার কিন্ডারগার্টেন ও সমমান স্কুল শিক্ষা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। প্রাথমিক শিক্ষায় প্রধানমন্ত্রীর যে সাফল্য তার প্রায় অর্ধেক অবদান কিন্ডারগার্টেনসমূহের। করোনা মহামারির কারণে সরকারি সিদ্ধান্তে এসব শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ ১১ মাস ধরে বন্ধ রয়েছে। এমতাবস্থায় সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষকরা সব ধরনের সুযোগ-সুবিধা পেলেও কিন্ডারগার্টেনের প্রায় ১০ লাখ শিক্ষক-কর্মচারী বেতন ও অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত। আর্থিক চাপে বহু শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে যা জাতি হিসেবে আমাদের জন্য লজ্জাজনক। তাই অবিলম্বে দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানাচ্ছি।

     

    এসময় তিনি করোনায় ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীর জন্য ১০ হাজার কোটি টাকা আর্থিক সহায়তা বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

    বাংলাদেশ সময়: ৫:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ