শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

>>

সীমান্তের ঘুমধুমে পড়ল মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরিত অংশ, আতঙ্কে স্থানীয়রা

মহসিন সোহাগঃ-   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট

সীমান্তের ঘুমধুমে পড়ল মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরিত অংশ, আতঙ্কে স্থানীয়রা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিম কূল এলাকার বাহাদুল্লাহ’র উঠানে এসে পড়ল মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরিত অংশ এতে স্থানীয়দের মাঝে বিরাজ করছে আতঙ্ক। সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে ৩৪ পিলার রাইট মিয়ানমার বিজিপি ক্যাম্প ও মিয়ানমারের মাইকপোস্ট দখল নেওয়ায় মিয়ানমার সেনাবাহিনী এবং বিদ্রোহী আরকান আর্মিদের মধ্যে পাল্টাপাল্টি সংঘর্ষ চলমান রয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের বরাতে জানা গেছে।

এদিকে চলমান সংঘর্ষের মাঝে দুপুর সাড়ে ১২টার দিকে মিয়ানমারের ভিতর থেকে আকস্মিক একটি মর্টার শেলের বিস্ফোরিত অংশ এসে পড়েছে তুমব্রু পশ্চিম কূলের স্থানীয় বাসিন্দা বাহাদুল্লাহ’র বসত বাড়ির উঠানে। এতে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে। তবে সরজমিন ঘুরে দেখা গেছে স্থানীয়দের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। স্থানীয় বাসিন্দা বাহাদুল্লাহ স্ত্রীর খালেদা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাড়ির দরজার সামনে মোবাইল করা অবস্থায় বাড়ি আঙ্গিনার ছোট চম্পা ফুলের গাছের সাথে ধাক্কা লেগে একটা বিকট শব্দ হয়ে উঠানে মর্টারশেলের বিস্ফোরি অংশ এসে পড়েছে বলে জানান তিনি। স্থানীয় অনেকেই ধারণা করেছেন মর্টার শেলটি উপরেই বিস্ফোরণ হয়ে খালি খোলটি এসে পড়াতে কোন ধরণের ক্ষয়ক্ষতি হয়নি। ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজ জানান, সংঘর্ষ যেহেতু সীমান্তের কাছাকাছি তাই পরিষদের পক্ষ থেকে স্থানীয়দের সীমান্তের কাছাকাছি না যাওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

৩৪ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আব্দুল্লাহ আল মাসরুকী কাছে জানতে চাইলে তিনি বলেন, সংঘর্ষ মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে সীমান্তের বিজিবির টহল জোরদার করা হয়েছে এবং অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে দায়িত্বরত জোয়ানরা সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Facebook Comments Box

Posted ৭:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com

nilüfer escort coin master free spins