• শিরোনাম

    ২৫ মার্চ কালরাতে রাজারবাগ পুলিশ লাইসে সশস্ত্র প্রতিরোধে স্বাধীনতার প্রথম বুলেট ছুড়েছিল বাংলাদেশ পুলিশ

    জেলা থেকে খন্দকার আমির হোসেন রবিবার, ২৬ মার্চ ২০২৩

    ২৫ মার্চ কালরাতে রাজারবাগ পুলিশ লাইসে সশস্ত্র প্রতিরোধে স্বাধীনতার প্রথম বুলেট ছুড়েছিল বাংলাদেশ পুলিশ

    apps

    “”
    ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

    আজ শনিবার (২৫ মার্চ, ২০২৩) নরসিংদী মডেল থানার হল রুমে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

    উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার, নরসিংদী কাজী আশরাফুল আজীম, পিপিএম।

    উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর মোহাম্মদ আলী, সাবেক অধ্যক্ষ, নরসিংদী সরকারী কলেজ, জনাব মোঃ হাবিবুর রহমান, সভাপতি, প্রেসক্লাব নরসিংদী, আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু
    নরসিংদী পৌরসভা
    নরসিংদী, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব পীরজাদা মোহাম্মদ আলী, জনাব আবদুল মোতালিব পাঠান সভাপতি, সেক্টর কমান্ডারস ফোরাম ৭১ নরসিংদী জেলা শাখাসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

    পুলিশ সুপার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি আরো স্মরণ করেন ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে গণহত্যার শিকার সকল শহীদদের । বাঙালি জাতিকে চিরতরে স্তব্ধ করে দেবার উদ্দেশ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়।

    ২৫ মার্চ ১৯৭১। রাতে পাকিস্তানি সেনাবাহিনীর একটি গাড়িবহর এসে পৌঁছায় রাজধানীর শান্তিনগরে। লক্ষ্য রাজারবাগ পুলিশ লাইনস্ আক্রমণ। শত্রুসৈন্যরা গাড়ি থেকে নামেন। মুহূর্তেই পুলিশের প্রথম বুলেটটি আঘাত করে এক পাকিস্তানি সৈনিককে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে ওই সৈনিক। শুরু হয় স্বাধীনতার সশস্ত্র প্রতিরোধযুদ্ধ।

    গণহত্যার শোককে শক্তিতে রূপান্তর করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর দেখানো পথে যার যার অবস্থান থেকে কাজ করার শপথ নিতে সকলকে আহবান জানান।

    বাংলাদেশ সময়: ৪:৫০ অপরাহ্ণ | রবিবার, ২৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ