• শিরোনাম

    ১ যুগ ধরে ফ্রী চিকিৎসা সেবা দিচ্ছেন ডা. তমাল

    প্রদীপ কুমার দেবনাথ, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

    ১ যুগ ধরে ফ্রী চিকিৎসা সেবা দিচ্ছেন ডা. তমাল

    apps
    বিনামূল্যে চিকিৎসা সেবা, প্রয়োজনীয় ঔষধ প্রদান, উৎসব ও দুর্যোগে অসহায়,  হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়িয়ে ‘মানবতার সেবক’ ও গরীবের ডাক্তার হিসেবে মানুষের কাছে ব্যাপক পরিচিতি লাভ করেছেন ডা. সোহরাব হোসেন তমাল। দীর্ঘ ১ যুগ যাবত সাপ্তাহিক ছুটি ও জাতীয় দিবসগুলোতে নিজ গ্রাম ও পাশ্ববর্তী ইউনিয়ন পরিষদে অস্থায়ী চিকিৎসা কেন্দ্রের মাধ্যমে তিনি জনগণকে এ সেবা দেন।
    বেলাব সদর উপজেলার চরবেলাব গ্রামের সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাপ মিয়ার পুত্র ডা. সোহরাব হোসেন তমাল ২০১৩ সালে এমবিবিএস পাশ করার পর ঢাকায় নিজস্ব চিকিৎসালয় স্থাপন করেন। পিতার কথা রাখতে এবং এলাকার জনগণের সেবার লক্ষে হৃদয়ের টানে প্রথমে সদর ইউনিয়ন পরিষদে অসহায় ও দরিদ্র মানুষদের চিকিৎসা পরামর্শ ও সেবা প্রদান করতেন প্রতি শুক্র ও শনিবার। এরপর নিজ বাড়িতে অস্থায়ী চিকিৎসালয়ের মাধ্যমে নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।
    করোনা কালীন সময়ে বিভিন্ন ধরনের রোগীদের সেবার লক্ষে বিভিন্ন বিষয়ে স্পেশালিষ্ট ১ শত ২০ জন ডাক্তারের সমন্বয়ে তার নেতৃত্বে মেডিকেল টিম গঠিত হয় এবং সময়ে নরসিংদীতে নানা রোগের বিনামূল্যে এবং প্রয়োজনে স্বল্পমূল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে আলোচিত হন। ডা. তমাল চিকিৎসার পাশাপাশি এলাকায় বিভিন্ন জনহিতকর কাজ করে যাচ্ছেন। প্রচার বিমুখ এ ডা. তমালের খোঁজ নিতে তার গ্রামের বাড়ি চর বেলাবতে গেলে লোকজন জানায়, সে আমাদের কাছে বিরাট একজন পরোপকারী মানুষ।
    এ যুগে মামুষ গরীবদের জন্য এতকিছু করেনা। উপকার ভোগী সাজু মিয়া বলেন, এমন মানবিক ডা. আমার জীবনে দেখিনি। আমার চিকিৎসা তো করলেনই আবার ঔষধও দিলেন বিনামূল্যে। এ ব্যাপারে কথা হলে ডা. সোহরাব হোসেন তমাল বলেন, জীবনটা ক্ষনস্থায়ী। ডাক্তাররা মানুষের জন্য। আমি আমার এ ক্ষনস্থায়ী জীবনে মানুষের জন্য কিছু একটা করে যেতে চাই। আমার বাবাও আমাকে এ ব্যাপারে সবসময় উৎসাহিত করেন।

    বাংলাদেশ সময়: ৩:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ