রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির সভাপতি রফিক সম্পাদক আলম

  |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪   |   প্রিন্ট

১৭-২০ গ্রেড সরকারি কর্মচমো. রফিকুল আলমকে সভাপতি ও মোহা. নূর আলমকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ১৭-২০ গ্রেড কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনের ৪৭ সদস্যের কমিটি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মো. জাহাঙ্গীর আলম।

সংবাদ সম্মেলনে নেতারা সরকারের কাছে কর্মচারীদের বেতন সর্বনিম্ন ২৫ হাজার টাকা করাসহ পাঁচ দফা দাবি পেশ করেন। বৈষম্যহীন নবম জাতীয় বেতন কমিশন গঠন এবং কমিশনে কর্মচারী প্রতিনিধি রাখার দাবি জানান কর্মচারী নেতারা।

এছাড়াও আউটসোর্সিং প্রথা সম্পূর্ণ বাতিল, আউটসোর্সিংয়ের সব কর্মীকে রাজস্ব খাতে স্থানান্তর, ব্লক পোস্ট বাতিল, সচিবালয়ের মতো করে সব ১৫ থেকে ২০ গ্রেডের দপ্তর অধিদপ্তরের কর্মচারীদের সিলেকশন গ্রেড প্রদান, শতভাগ পেনশন উত্তোলনের সুযোগ, গ্র্যাচুইটির হার ১ টাকার স্থলে ৫০০ টাকা নির্ধারণ, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু ঘোষিত বেতন স্কেল ১ থেকে ১০ গ্রেড পুনর্নির্ধারণ, নিয়োগের ক্ষেত্রে রেল বিভাগের মতো ৪০ শতাংশ পোষ্য কোটা সংরক্ষণ, পুলিশের মতো রেশন ব্যবস্থা চালু, নার্সদের মতো পোশাকের টাকা বেতনের সঙ্গে সমন্বয়, বাড়ি ভাড়া ৮০ শতাংশ, চিকিৎসা ভাতা ৩০০০, শিক্ষা ভাতা ২০০০, যাতায়াত ভাতা ২০০০, টিফিন ভাতা ১৫০০ এবং ধোলাই ভাতা ১০০০ টাকা করার দাবি জানানো হয়।

Facebook Comments Box

Posted ৪:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com