• শিরোনাম

    সিরাজগঞ্জে হতদরিদ্র ও দৃষ্টি প্রতিবন্ধী এক মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ বুধবার, ০৩ মে ২০২৩

    সিরাজগঞ্জে হতদরিদ্র ও দৃষ্টি প্রতিবন্ধী এক মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক

    apps

    হতদরিদ্র ও দৃষ্টি প্রতিবন্ধি এক মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ সহায়তা দিয়েছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। উপকারভোগী মো: খোকন আলী সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামের তাঁত শ্রমিক সাইদুল ইসলামের ছেলে এবং জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অর্নাস প্রথম বর্ষের ছাত্র। দুই ভাই ও দুই বোনের মধ্যে খোকন সবার বড়।

    মেধাবী শিক্ষার্থী খোকনের আবেদনের প্রেক্ষিতে বুধবার দুপুরে নিজ কার্যালয়ে ডেকে এনে তাঁর হাতে ল্যাপটপ তুলে দেয়া হয়। টোসিবা ডায়নাবুক কোর-আই থ্রি-১০ জেনারেশন সর্বশেষ ভার্সনের এই ল্যাপটপটি স্ক্রিন রিডারের মাধ্যমে ব্যবহার করা যাবে।

    এসময় জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, এনডিসি মো: রিদওয়ান আহম্মেদ রাফি, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক ইসরাইল হোসেন বাবু ও উপকারভোগী শিক্ষার্থী খোকনের মা হতদরিদ্র খাদিজা খাতুন উপস্থিত ছিলেন।

    উপকারভোগী হতদরিদ্র ও দৃষ্টি প্রতিবন্ধি মেধাবী শিক্ষার্থী মো: খোকন আলী ২০১৯ সালে সিরাজগঞ্জ শহরের এস,বি রেলওয়ে কালোনী স্কুল এন্ড কলেজ থেকে মানবিক বিভাগে এসএসসি পাশ করেছেন। লেখাপড়ার সুবিধার্থে রমজানের ঈদের আগে সে একটি ল্যাপটপ সহায়তা চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলেন।

    ল্যাপটপ প্রাপ্তির পর শিক্ষার্থী খোকন আলী বলেন, পড়–াশুনার জন্য ল্যাপটপটি আমার খুবই প্রয়োজন ছিল। কিন্তু আমার দরিদ্র পরিবারের পক্ষে এটি কিনে দেওয়ার মত সাধ্য ছিল না। যে কারনে আমি একটি ল্যাপটপ সহায়তা চেয়ে জেলা প্রশাসক মহোদয়ের কাছে আবেদন করেছিলাম। আজকে ল্যাপটপটি হাতে পেয়ে আমি খুবই খুশি। এজন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে আমি চির কৃতজ্ঞ থাকবো। ল্যাপটপটি আমার লেখাপড়ার জন্য সহায়ক হবে।

    এ বিষয়ে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, বর্তমান সরকার শিক্ষাবিস্তারে শুরুত্ব দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ প্রতিবন্ধিদের উন্নয়নে দেশব্যাপী নানা পদক্ষেপ গ্রহন করেছেন। এ অবস্থায় খোকন আলীর মত একজন দৃষ্টি প্রতিবন্ধি মেধাবী শিক্ষার্থীর পাশে থাকতে পেরে আমি খুবই খুশি। আমি তাঁর উজ্জল ভবিষ্যত ও সফলতা কামনা করছি।

    বাংলাদেশ সময়: ১০:১৬ অপরাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ