• শিরোনাম

    শেরপুরে পূর্ণমর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

    এনামুল হক,শেরপুরঃ মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    শেরপুরে পূর্ণমর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

    apps

    আজ ১০ জানুয়ারি-২০২৩ খ্রিঃ স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটি উপলক্ষে শেরপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    শেরপুর শহর আওয়ামীলীগের সভাপতি প্রকাশ দত্ত’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল এর সঞ্চালনায় ১ মিনিট নিরবতা পালন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ছানুয়ার হোসেন ছানু।

    এসময় অন‍্যান‍্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন প্রমূখ।

    এসময় জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা ও মানবসম্পদ বিযয়ক সম্পাদক মোঃ শামীম মিয়া, উপ-দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা সহ সাবেক জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব চেয়ারম্যান সহ যুবলীগের নেতৃবৃন্দ, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামসুন্নাহার কামাল সহ মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলা ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, মৎস্যজীবীলীগ সহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

    মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পর ১৯৭২ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত বাংলার মাটিতে পা রাখেন। এই দিন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে মহান স্বাধীনতা সংগ্রামের বিজয় পূর্ণতা পায়। স্বয়ং বঙ্গবন্ধু তার এই স্বদেশ প্রত্যাবর্তনকে “অন্ধকার হতে আলোর পথে যাত্রা” হিসেবে আখ্যায়িত করেন।

    ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয়ের পরই বাঙালি জাতি বঙ্গবন্ধুকে প্রাণঢালা সংবর্ধনা জানানোর জন্য অধীর অপেক্ষায় ছিল। আনন্দে আত্মহারা লাখ লাখ মানুষ ঢাকা বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান পর্যন্ত তাকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়।

    সেই সময়ে প্রকাশিত পত্রিকা থেকে জানা যায়, বিকাল পাঁচটায় রেসকোর্স ময়দানে প্রায় ১০ লাখ লোকের উপস্থিতিতে তিনি ভাষণ দেন। সশ্রদ্ধ চিত্তে তিনি সবার ত্যাগের কথা স্মরণ করেন, সবাইকে দেশ গড়ার কাজে উদ্বুদ্ধ করেন।

    বাংলাদেশ সময়: ৫:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ