• শিরোনাম

    মাত্র ২৫ দিনে কোরআনের ছবক শিখালেন কলাপাড়ার ওসমানীয়া কিন্ডারগার্টেন মাদ্রাসা

    মোঃআল আমিন রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

    মাত্র ২৫ দিনে কোরআনের ছবক শিখালেন কলাপাড়ার ওসমানীয়া কিন্ডারগার্টেন মাদ্রাসা

    apps

    মাত্র ২৫ দিনে কোরআন এর ছবক শিখিয়ে তাক লাগিয়ে দিলেন পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত ওসমানীয়া নূরানী কিন্ডারগার্টেন মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ কারী মাওলানা আব্দুল মুমিন (চাপলী)। শুক্রবার (৫ মার্চ) শেষ বিকেলে প্রতিষ্ঠানের ক্লাশ রুমে বয়স্ক ও যুবক শিক্ষার্থীদের এ ছবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরআগে ১ম রমজান থেকে বয়ষ্ক ও যুবকদের কোরআন শিক্ষার জন্য বিশেষ পাঠদান শুরু করা হয়। পূর্ব ঘোষণানুযায়ী ২৫ রমজানের মধ্যেই তাদের কোরআন মাজিদের ছবক শিক্ষা দেয়া হয়। এতো কম সময়ে কোরআনের ছবক শিখতে ও পড়তে পেরে উৎসাহ প্রকাশ করেছেন বয়ষ্ক ও যুবক শিক্ষার্থীরা।

    শিক্ষার্থী মজিবর হোসেন বলেন, রমজানের শুরুতে কোরআন শিক্ষার বিষয়ে মাইকে শুনতে পাই। মাত্র ২৫ দিনে কোরআন মাজিদ ছবক দেয়া হবে শুনে মনের মধ্যে উৎসাহ জাগছে। এতো অল্প সময়ের মধ্যে কোরআন মাজিদের ছবক নিতে পেরে ভালো লাগছে।
    ওসমানীয়া নূরানী কিন্ডারগার্টেন মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ কারী মাওলানা আব্দুল মুমিন (চাপলী) বলেন, কোরআন মাজিদ শিক্ষা গ্রহন করা প্রতিটি মুসলিম নর-নারীর একান্ত জরুরি। বয়ষ্ক ও যুবকদের কোরআন শিক্ষার জন্য প্রতি বছরের রমজানে তাদের এ কার্যক্রম চালু থাকবে বলেও তিনি জানান।
    উল্লেখ্য, কোরআন ছবক শেষে বিশেষ দোয়া মোনাজাত ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

    বাংলাদেশ সময়: ১১:০৭ অপরাহ্ণ | রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ