শুক্রবার ৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

মাগুরার ২৩ গর্বিত সন্তান পেলেন সম্মাননা স্মারক

মোঃ সাকিব খান   |   মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪   |   প্রিন্ট

মাগুরার ২৩ গর্বিত সন্তান পেলেন সম্মাননা স্মারক

ভালো কাজের নাগরিক অনুশীলন,স্বীকৃতি দেবে জেলা প্রশাসন’ এই শ্লোগানকে সামনে নিয়ে সহমর্মিতা ও সহানুভূতির মানবিক সমাজ বিনির্মাণের লক্ষ্যে নাগরিকদের ভালো কাজের স্বীকৃতি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মাগুরা জেলার ২৩জন গর্বিত সন্তানদেরকে বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ‍‍`চাঁদের হাট‍‍` ২ জুলাই সকাল ৯ ঘটিকায় এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক পেলেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান,সাবেক অধিনায়ক বাংলাদেশ আবাহনীর মেহেদি হাসান উজ্জ্বল, এ,এফ,এম এহতেশামুল হক (তুহিন), সৈয়দ মাহফুজুর রহমান ইমন, অরুপ কুমার বৈদ্য, মোহাম্মদ রহমত মিয়া, ইসমাইল হোসেন, মো. মিন্টু শেখ, মেহেদী হাসান রয়েল, রুমকি সিদ্দিকা, সৈয়দ নাজমুল হাসান লোভন, রিয়াদুল ইসলাম রিংকু, কাজী শাহীন আরা, মোছা. ইমনা খাতুন,ফাহিমা খাতুন, মো. সাজিদ হোসনে,মোঃমোতাহার হোসেন, ইতি রানী, মো. তিতাস আহমেদ‍‍`শামীমা সুলতানা, সাথী রানী বিশ্বাস, দিশা বিশ্বাস, তিতাস আহমেদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাকিব আল হাসান মাননীয় সংসদ সদস্য (মাগুরা: ০১ আসন)। তিনি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সংযুক্ত হয়েছিলেন। সভাপতিত্ব করেন, মোহাম্মদ আবু নাসের বেগ জেলা প্রশাসক মাগুরা।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাতাহ,এবং স্থানীয় সাংবাদিক বৃদ্ধ। মানুষের ইতিবাচক চিন্তা-ভাবনা,আবেগ-অনুভূতি,কাজ-সততা, নিষ্ঠা ও প্রত্যয় একটি সুন্দর সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে সাধারণ মানুষকে বিভিন্ন উপায়ে কল্যাণমুখী কাজে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে পারলে আমাদের চারপাশ আলোকিত হবে। ব্যতিক্রম এই ভাবনা থেকে অনন্য উদ্যোগ গ্রহণ করেছে মাগুরা জেলা প্রশাসন।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ মনে করেন, সরকারের চলমান উন্নয়ন-অগ্রযাত্রাকে ত্বরান্বিত ও টেকসই করতে হলে মানবিক সমাজ বিনির্মাণের কোনো বিকল্প নেই। সমাজের সকল স্তরের জনসাধারণের সমন্বয়ে একটি অন্তর্ভুক্তিমূলক উন্নত সমাজ প্রতিষ্ঠা করতে উত্তম কাজের অনুশলীন করা আমাদের সকল নাগরিকের দায়িত্ব।

তিনি বিশ্বাস করেন যে, উত্তম চর্চা অনুশীলনকারিদেরকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করা হলে সমাজের অন্যরাও উৎসাহিত হবেন। এই ধরনের ছোট ছোট উদ্যোগ, উদ্ভাবন ও সৃজনশীলতার মাধ্যমে সৌহার্দ্য-সম্প্রীতির এক অনুপম পরিবেশ সষ্টি হতে পারে এবং সকলের ঐক্যবদ্ধ প্রয়াস-প্রচেষ্টার মাধ্যমেই জনকল্যাণমুখী মাগুরা গঠনের পথে আমরা এগিয়ে যাবো।

স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নমেন্ট বিনির্মাণে উত্তম কর্মে পারস্পরিক সম্প্রীতি ও সহযোগিতার এক অনবদ্য দৃষ্টান্ত হিসেবে মাগুরা জেলাকে প্রতিষ্ঠিত করতে এই সুন্দর যাত্রায় সর্বস্তরের নাগরিকদেরকে শামিল হওয়ার আহ্বান জানান, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

দৈনিক বাংলার নবকণ্ঠ

Facebook Comments Box

Posted ৬:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com