• শিরোনাম

    ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস পালন

    রুবেল, ময়মনসিংহ: বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

    ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস পালন

    apps

    ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

    মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে রাত ১২.১ মিনিটে নগরীর টাউনহল কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পন করে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

    এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান, সিটি কর্পোরেশন মেয়র মো: ইকরামুল হক টিটু, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সর্বস্তরের মানুষ।

    দিবসটি উপলক্ষ্যে শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা, বাংলাদেশ শিশু একাডেমি, ময়মনসিংহ এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা (রচনা, চিত্রাংকন, সুন্দর বাংলা হাতের লেখা) আয়োজন করা হয়। জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন খোলা ট্রাকে আনন্দমোহন কলেজ চত্বর, ময়মনসিংহ মেডিকেল কলেজ প্রাঙ্গণসহ বিভিন্ন সড়ক দ্বীপসমূহে দেশাত্ববোধক সংগীত পরিবেশন করে।

    শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে বিকাল ৪.০০টায় আলোচনা সভা এবং একুশের চেতনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    ভাষা আন্দোলনে শহিদদের স্মরণে সূর্যোদয়ের সাথে সাথে এদিন জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। জেলার সকল মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য উপাসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা করা হয়।

    বাংলাদেশ সময়: ১০:৩১ অপরাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ