• শিরোনাম

    পুলিশে চাকরি পেয়ে মধ্যরাতে আনন্দের কান্নায় ১৯৫ তরুণ-তরুণী

    রুবেল, ময়মনসিংহ: বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

    পুলিশে চাকরি পেয়ে মধ্যরাতে আনন্দের কান্নায় ১৯৫ তরুণ-তরুণী

    apps

    আমার বাবার স্বপ্ন আমার স্বপ্ন চাকরি পাওয়াতে আজ পূরণ হলো।তার জন্য আমি অনেক খুশি। আমি সৎ পথে থেকে মানুষের সেবা করতে চাই। ময়মনসিংহে ১৬০ টাকায় পুলিশে চাকরি পেয়ে কান্না বিজড়িত কন্ঠে বাবাকে জড়িয়ে ধরে এসব কথা বলেন গফরগাঁও এলাকার বাসুটিয়া গ্রামের চূড়ান্ত ভাবে নির্বাচিত প্রার্থী মনিশা জাহান মাহি।

    মেয়ের চাকরি হওয়াতে সিএনজি চালক বাবা বলেন, আমি সিএনজি চালায়। ১৬০ টাকার বিনিময়ে আমার মেয়ের চাকরি হওয়াতে অনেক খুশি আমি।মাননীয় প্রধানমন্ত্রীকে আমার সালাম।

    চাকরি পাওয়া মোছা: হাফছা আক্তার বলেন, পুলিশে চাকরি পেয়ে আমার অনেক ভাল লাগছে। আমার স্বপ্ন ছিল পুলিশে চাকরি করবো।আমি অনেক আনন্দিত।

    বুধবার (১৫ মার্চ) দিবাগত রাত ১টায় ময়মনসিংহের পুলিশ লাইন্স মাঠে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণার পর চোখে পড়ে এমন অনেক গল্প। চাকরি পাওয়ার পর ১৯৫ জন তরুণ- তরুণীসহ অভিভাবকরা আনন্দের কান্নায় ভেঙ্গে যায় মধ্যরাতের নিস্তব্ধতা।

    মাত্র ১৬০ টাকা খরচ করে পুলিশ কনস্টেবল পদে আবেদন করেন চাকরিপ্রার্থীরা। পরবর্তীতে শারীরিক সক্ষমতা, প্রয়োজনীয় কাগজপত্র যাচাই- বাছাই, লিখিত ও ভাইভা পরীক্ষার মাধ্যমে দেশের বৃহৎ এ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে নাম লেখান তারা।

    ফলাফল ঘোষণার পর জেলা পুলিশ সুপার মাছুম আহামেদ ভূঞা জানান, এবার জেলায় পুলিশ কনস্টেবল পদে ১০ হাজার ৮০ জন চাকরি প্রার্থী আবেদন করেন।যাচাই-বাছাই শেষে ৬৬০৬ জন প্রার্থীর আবেদন গৃহীত হয়। এদের মধ্যে ৪৭৯৯ জন প্রার্থী অংশ গ্রহণ করে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হন ১৬৭৭ জন প্রার্থী।যেখান থেকে লিখিত পরীক্ষায় ৪৫৯ জন উত্তীর্ণ হয়ে মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশ নেন।নিয়োগ প্রক্রিয়ার সকল ধাপ সম্পূর্ণ করে প্রাথমিকভাবে ১৯৫ জন নির্বাচিত হোন। তাদের মধ্যে ১৬৬ জন পুরুষ ও ২৯ জন নারীসহ মোট ১৯৫ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।প্রাথমিক ভাবে নির্বাচিত প্রার্থীদের মধ্যে ১৯ জন জিপিএ ৫ প্রাপ্ত।

    পুলিশ সুপার বলেন, নির্বাচিত বেশির ভাগ প্রার্থীরই অভিভাবক দিনমজুর, গার্মেন্টসে চাকরি করে, কৃষক পরিবারের সন্তান। ১৬০ টাকায় চাকরি মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও আইজিপি স্যারের অবদান।স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত ১৯৫ জন পুলিশ সদস্য মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ২০৪১ সালে মধ্যে উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গৃহীত সকল পদক্ষেপ বাস্তবায়নে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করবে।

    এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শামীম আহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রায়হানুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফালগুণী নন্দী, কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ প্রমূখ। এ সময় চূড়ান্তভাবে মনোনীত প্রার্থী ও তাদের পরিবারের সদস্যগণ ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

    বাংলাদেশ সময়: ৭:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ