• শিরোনাম

    পরায়ী রোডে আবারও নিম্নমানের সুরকি দিয়ে কাজ, ঘটনাস্থল পরিদর্শনে ইউএনও’র কঠোর হুঁশিয়ারি

    আবু নাঈম সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

    পরায়ী রোডে আবারও নিম্নমানের সুরকি দিয়ে কাজ, ঘটনাস্থল পরিদর্শনে ইউএনও’র কঠোর হুঁশিয়ারি

    apps

    ময়মনসিংহের ফুলপুরে পয়ারী রোডের রাস্তা সংস্কারে নিম্নমানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগে তাৎক্ষণিক ইউএনও এ.বি.এম আরিফুল ইসলাম ইঞ্জিনিয়ার কে নিয়ে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে উপজেলা প্রকৌশলী মোঃ রাকিব উল হাফিজ এর মাধ্যমে MRRIDP প্রকল্পের আওতায় ফুলপুর উপজেলাধীন আমুয়াকান্দা জিসি-বাহাদুরপুর জিসি (চেইঃ০০-৪৯০০মিঃ) সড়ক রক্ষণাবেক্ষণ কাজ স্পেসিফিকেশন বর্হিঃভূতভাবে বাস্তবায়ন প্রসংগে অত্র রাস্তার ঠিকাদার নেত্রকোনা জেলার মদন থানার জাহাঙ্গিরপুর গ্রামের মোঃ সারোয়ার জাহানকে লিখিত প্রজ্ঞাপন প্রদান করেন। এছাড়াও নিম্নমানের খোয়া অপসারণ করে স্পেসিফিকেশন মোতাবেক খোয়া আনয়ন পূর্বক নিম্নস্বাক্ষরকারীর উপস্থিতিতে কাজ শুরু করার জন্য বলেন। যদি ব্যর্থতায় বিল প্রাপ্তিতে জটিলতা সৃষ্টি হলে আপনি এককভাবে দায়ী থাকিবেন বলেও জানান।
    জানা গেছে, প্রায় ১ বছর ধরে ফুলপুরের আমুয়াকান্দা থেকে বাহাদুরপুর রাস্তার প্রস্তুতসহ মেরামতের কাজ শুরু হয়। শুরু লগ্ন থেকেই চলছিল অত্র রাস্তার কাজের অনিয়ম আর দুর্নীতি। রাস্তার দুই পাশে যত ফুট বাড়ানোর কথা থাকার বিভিন্ন জায়গায় তার কোন মিল পাওয়া যায়নি। এছাড়াও নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ শুরু করেন বলে স্থানীয়দের অভিযোগ।

    এ বিষয়ে বারবার মৌখিকভাবে তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি, সংবাদকর্মী আবু নাঈম কাছে অভিযোগ করেন আমজনতা। পরে উক্ত বিষয়ে কয়েকবারই প্রশাসনকে জানালে বারবারি উপজেলা প্রশাসন ঘটনাস্থলে এসে কাজের সামগ্রী নিম্নমানের ইট, খোয়া বা সুরকি, বালু ইত্যাদি পরিবর্তন করে নতুন করে কাজ ধরান। তবে প্রশাসনের দু’চোখে ধুলো দিয়ে টিকাদার গুলো নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়েই কাজ করে থাকে। তবে প্রশাসন দিয়ে বারবার পরিবর্তনেও কোন শিক্ষা পান না ঠিকাদার কর্মীরা। দিনশেষে যেই লাউ সেই কদু। টিকাদার প্রতিষ্ঠান নেত্রকোনা জেলার মদন থানার জাহাঙ্গিরপুর গ্রামের মোঃ সারোয়ার জাহান অত্র কাজটি পান। পরে সাফ কন্টাকদার হিসাবে ফুলপুর উপজেলার আনিস মুন্সী নামের এক ব্যক্তি দেখ বাল শুরু করেন। আর অনিয়মের পাল্লা বারি হতে থাকে ।

    গত ৪ ফেব্রুয়ারি রবিবার সকালে আবারও নিম্নমানের সুরকি দিয়ে চলে নির্মাণকাজ। পরে ফুলপুর উপজেলা প্রশাসন কে সকাল ১০ টায় বিষয়টি অবগত করলে সংবাদকর্মী তপু রায়হান রাব্বি। তাৎক্ষণিক পয়ারী ইউনিয়ন (কালীবাড়ি) সংলগ্ন রাস্তায় স্থান সঙ্গেই উপজেলা ইঞ্জিনিয়ার সহ সাইট ভিজিটে পরিদর্শন করেন জনবান্ধব ইউএনও এ.বি.এম আরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সাইট ইঞ্জিনিয়ার ও পয়ারী ইউপি চেয়ারম্যান মফিদুল ইসলাম। ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের সুরকি দিয়ে কাজ দেখতে পেয়ে বন্ধের নির্দেশ সহ এইসব নিম্নমানের ইটের খোয়া সরিয়ে ভালো ইট দিয়ে রাস্তা করার জন্য নির্দেশ দিয়েছেন। পরে তাৎক্ষণিক অল্প কিছু জায়গার নাম্বারবিহীন ইটের খোয়া রাস্তা থেকে তুলে সাইডে সরিয়ে নেন ঠিকাদারের দায়িত্বে থাকা লেবারগণ। পরিদর্শন শেষ করে কাজের মান নিশ্চিত করার নির্দেশনা দেন সাইট ইঞ্জিনিয়ার কর্তৃপক্ষকে। সেই সাথে বিষয়টি এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, ময়মনসিংহ মহোদয়কে অবগত করেন। এর প্রেক্ষিতে নিম্নমানের খোয়া অপসারণের জন্য পত্র দেওয়া হয়। জনগণের কল্যাণে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করায় স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সচেতন মহল।

    বাংলাদেশ সময়: ৩:৪২ অপরাহ্ণ | সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ