• শিরোনাম

    জামালপুরে ভূমি রেকর্ড কে কেন্দ্র করে মজিবরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

    আল মাসুদ লিটন রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

    apps

    জামালপুর পৌর এলাকার রামনগর মৌজায় জমি রেকর্ড কে কেন্দ্র করে একটি স্বার্থনিহী মহলের প্ররোচনায় মজিবুর রহমান নামে এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণা আশ্রয় নিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এর নামে বিষোদগার করার অভিযোগ উঠেছে। এলাকাবাসী জানান আপনাগর মৌজার বি আর এস ৬২ ও ৬৩ নং দাগের ২ একর ১৪ শতাংশ ভূমির প্রকৃত মালিক মৃত এ্যাড. গোলাম মোস্তফা। পরে তিনি মৃত্যু বরন
    করায় ওয়ারিস মূল্যে সম্পত্তির মালিক হন ১২ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মিল্টন, বছরখানেকপূর্বে ওই এলাকায় বি ডি এস রেকর্ডের কার্যক্রম শুরু হয়। বি ডিএস রেকর্ডে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কাগজ পএ পর্যালোচনা করে প্রকৃত ভূমির মালিকদের নামে মাঠ পর্চা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় উত্তর রেকর্ড বিআরএস ৬২ ও ৬৩ নাং দাগে ২ একর ১৪ শতাংশ ভূমির কাগজ পত্রদি সঠিক থাকায় ঐ ভূমি কামরুল হাসান মিল্টনের নামে প্রাথমিক ভাবে মাঠ পর্চাপ্রদান করা হয়। উল্লেখ্য উক্ত ভূমির জরিপ চলাকালে মজিবুর রহমান কোন কাগজপত্র দেখাতে পারিনি।

    মজিবররহমান আদালতের একটি একতরফা রায়েই কপি দাখিল করে ১ একর জায়গায় নামজারী করান।ফলে ১ একর ভূমি মালিক হন।মাঠ পর্চা প্রদানের পর নামজারী হওয়ার উক্ত ভূমি মজিবুর এর নামে রেকর্ড হয়নি।এ ব্যাপারে সেটেলমেন্ট অফিসে কর্মকর্তাগন জানান, যেহেতু ডিগ্রি ও নামজারী রয়েছে তাই তিনি ৩০ ধারার মাধ্যমে ১ একর ভূমির রেকর্ড পাইতে পারেন, বাকি ১ একর ১৪ শতাংশ ভূমির প্রকৃত মালিক কামরুল হাসান মিল্টন নামে রেকর্ড হয়। এলাকাবাসী আরো জানার,মজিবুর ১ একর ভূমির মালিক হলেও, জোরপূর্বক ভাবে দখল করে আছেন ২ একর ১৪ শতাংশ ভূমি জবর দখলকারী মজিবুর এক একর ১৪ শতাংশ ভূমি ছেড়ে দেওয়ার আহবান জানান এলাকার সাধারণ জনগন।এ ব্যাপারে যোগাযোগ করা হলে কামরুল হাসান মিল্টন জানান, আমার প্রত্যেক সম্পত্তি রেকর্ড আমি পেয়েছি। আমার সমস্ত কাগজপত্র সঠিক থাকায় সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা গন আমাকে রেকর্ড দিয়েছেন। যারা আমার প্রত্যিক সম্পত্তি নিয়ে ষড়যন্ত্র করছে তাদের সঠিক বিচার হওয়া দরকার।

    উল্লেখ যে মুজিবুর রহমানের স্তী দীর্ঘদিন যাবত দুরা রোগের বেদিতে আক্রান্ত। মজিবুর রহমান স্ত্রী অসুস্থতা পুঁজি করে একটি ভূমি দস্যুতার হাত থেকে রেহাই পেতে সহানুভূতি পাওয়ার আশায় নানান অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে স্নানীয়রা যথাযথ কর্তৃপক্ষের নিকট দাবি জানান সুষ্ঠুভাবে তদন্ত পূর্বক সমাধনা করার জন্য। মজিবর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের তাকে পাওয়া যায়নি।

    বাংলাদেশ সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ