• শিরোনাম

    চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী নাস্তিপুর ও দর্শনা পৌর এলাকায় বিজিবি ব্যাটালিয়নের অভিযান একজন মহিলা আঠক

    রিফাত রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি : বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

    চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী নাস্তিপুর ও দর্শনা পৌর এলাকায় বিজিবি ব্যাটালিয়নের অভিযান  একজন মহিলা আঠক

    apps

    চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী নাস্তিপুর গ্রামে ও দর্শনা পৌর এলাকায় বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে একজন মহিলাসহ ২ কেজি ৩৪১ গ্রাম ওজনের অবৈধ স্বর্ণের বার ও ৭৭ কেজি ৭০০ গ্রাম ওজনের ভারতে তৈরী অবৈধ রূপোর গয়না উদ্ধার করেছে। বুধবার (২৪ মে) পৃথক দুটি অভিযানে আটক ও উদ্ধারের ঘটনা ঘটে।

    চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি এদিন রাতে মেইলে পাঠানো দুটি সংবাদ বিজ্ঞপ্তীর মাধ্যমে জানান, সীমান্তবর্তী বারাদী গ্রাম হতে ভারতে স্বর্ণ পাচার করা হবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে তারই নির্দেশনায় বারাদী বিওপি কমান্ডার নায়েক সুবেদার আহসান কবিরসহ একদল বিজিবি সদস্য সীমান্ত পিলার ৭৯/৬-আর হতে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থান এলাকায় অবস্থান নেয়। এ সময় এদিন বেলা ১টার দিকে একটি অটোরিক্সা দর্শনা থেকে আসতে দেখে বিজিবি দলটি অটোরিক্সার চালককে থামায়। অটোরিক্সার যাত্রীদের মধ্যে একজন বোরকা পরা মহিলাকে সন্দেহ করা হলে তাকে নামিয়ে জিজ্ঞাসাবাদ করার সময় সে জানায়,তার কাছে কোন চোরাচালানী পণ্য নেই। পরবতীতে বিজিবির মহিলা সদস্যরা ওই অটোরিক্সার যাত্রী নাস্তিপুর গ্রামের মরহুম কাশেমের স্ত্রী শাহানারার (৪৮) দেহে তল্লাশী করে বুকের ভেতর লুকিয়ে রাখা স্কচটেপ মোড়ানো ২টি প্যাকেট উদ্ধার করে। ওই প্যাকেট জনসম্মুখে খোলা হলে সেখানে ২০টি অবৈধ স্বর্ণের বার যার ওজন ২ কেজি ৩৪১ গ্রাম ও ১টি মোবাইল ফোন পাওয়া যায়। এরপর শাহানারাকে আটক করে ওই অবৈধ স্বর্ণের বার গুলো জব্দ করা হয়।
    এ ব্যাপারে বিজিবি সদস্য হাবিলদার ওবাইদুর রহমান বাদী হয়ে দর্শনা থানায় চোরাকারবারী শাহানারার বিরুদ্ধে মামলা এবং জব্দকরা স্বর্ণ গুলো চুয়াডাঙ্গা ট্রেজারী কার্যালয়ে জমা করা হয়েছে।

    ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি আরো জানান,গোপনে সংবাদ পাওয়া যায়, ভারত থেকে বেশ কিছু অবৈধ রূপোর গয়না পাচার করে এনে দর্শনা পৌর এলাকার মোবারকপাড়ার একটি বাড়ীতে রাখা হয়েছে। সেই খবর অনুযায়ী তিনি নিজেই বিজিবি টহল দলের সদস্যদের নিয়ে সীমান্ত পিলার ৭৬ হতে আনুমানিক ৪ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে দর্শনা মোবারকপাড়া আবাসিক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। এদিন আনুমানিক বিকাল ৫টায় ওই এলাকার মোস্তফা আলীর বসতবাড়িতে অভিযান চালালে দর্শনা মোবারকপাড়ার মরহুম বাবু আলীর ছেলে চোরাকারবারী সোহাগ (৩০) রূপো ভর্তী ৪টি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। তার ফেলে যাওয়া বস্তা পরিত্যক্ত অবস্থায় এবং পার্শ্ববর্তী সোহাগের বসতবাড়ি হতে স্কচটেপ দিয়ে মোড়ানো ১২৬টি খালি প্যাকেট এবং ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। উদ্ধারকরা ৪টি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৭৭ কেজি ৭০০ গ্রাম ভারতে তৈরী করা অবৈধ রূপোর গয়নার সন্ধান মেলে। এ ব্যাপারে সুবেদার জহির উদ্দিন বাবর বাদী হয়ে পলাতক চোরাকারবারী সোহাগের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা এবং জব্দকরা রূপোর গয়না গুলো চুয়াডাঙ্গা ট্রেজারী কার্যালয়ে জমা করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ৬:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ