• শিরোনাম

    কোরামপূর্ণ না হওয়া সত্ত্বেও মেয়র মানিকের পেশীশক্তিতে সোনাবাংলা মিলের কমিটি গঠন

    এম. ওবায়েদুল কবীর, শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩

    কোরামপূর্ণ না হওয়া সত্ত্বেও মেয়র মানিকের পেশীশক্তিতে  সোনাবাংলা মিলের কমিটি গঠন

    apps

    নরসিংদীর মাধবদীতে সোনালা সমবায় কটন মিলস্ লি: ৪০ তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ সাধারণ সভায় কোরাপূর্ণ না হলেও মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক পেশীশক্তির মাধ্যমে রাষ্ট্রায়ত্ব এই প্রতিষ্ঠানটির কমিটি গঠনসহ নিজে সভাপতি নির্বাচিত হন। শনিবার (৯ ডিসেম্বর) সকালে সোনারবাংলা কটন মিলেরসমিতি কার্যালয় প্রাঙ্গণে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির ১১ সদস্যের মধ্যে মাত্র ৩ জন উপস্থিত সত্ত্বেও কমিটি গঠন করা হয়।

    সভায় সভাপতিত্ব করেন মাধবদী সোনার বাংলা সমবায় কটন মিলস লি: এর সভাপতি মো. মোশাররফ হোসেন প্রধান মানিক।

    এসময় বক্তব্য রাখেন মাধবদী সোনার বাংলা সমবায় কটন মিলস্ লি: এর পরিচালক মনোয়ার হোসেন, পরিচালক মো: সিরাজুল ইসলাম শফি, সমবায় কটন মিলস্ লিমিটেড ব্যক্তি সদস্য ও মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলফাজ উদ্দিন, মাধবদী কেন্দ্রীয় সমবায় সমিতির সাবেক সভাপতি মিজানুর রহমান, মাধবদী প্রেসক্লাবের সাবেক সভাপতি জসিম উদ্দিন ভূঁইয়া ভিপি জসিম, সোনার বাংলা সমবায় কটন মিলস্ লিমিটেড এর ব্যক্তি সদস্য বিশিষ্ট সমবায়ী নুর ইসলাম, মাধবদী কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর সভাপতি ওবায়দুর রহমান, সোনার বাংলা সমবায় কটন মিলস্ লি: এর ব্যক্তি সদস্য ছবির মিয়া, সোনার বাংলা সমবায় কটন মিলস লি: এর ম্যানেজার আসলাম উদ্দিন, সভা পরিচালনা করেন সোনার বাংলা সমবায় কটন মিলস্ লি: এর কর্মকর্তা মো. বেলাল আহাম্মদ।

    যে কোন সংগঠনের সাংবিধানিক নিয়মানুযায়িী যদি কোন ধরনের সভা আহবান করা হয় তবে ওই সভায় কমিটির নূন্যতম এক তৃতীয়াংশ সদস্য উপস্থিত থাকতে হবে নয়তো সভার কোরামপূর্ণ হয় না। আর কোরামপূর্ণ না হলে পূনরায় সভাআহবান করতে হয়। কিন্তু মাধবদীস্থ সোনারবাংলা সমবায় কটন মিলস লি: এর ৪০ তম সাধারণ সভায় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাধবদী পৌর মেয়র এসব নিয়মনীতিকে পাশকাটিয়ে নিয়মবহির্ভূত ভাবে ১১ সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটি গঠণ করে। যা কোন অবস্থাতে সাংবিধানিকভাবে স্বীকৃত হবে না।

    ১১ সদস্য বিশিষ্ট কমিটির ৯ জন হলো সকলের মতামতের ভিত্তিতে নির্বাচিত করা হয় এবং সরকার মনোনীত সদস্য রাখা হয় ৩ জন। নবগঠিত কমিটির সদস্যরা হলেন, সভাপতি মো. মোশাররফ হোসেন প্রধান মানিক, সহ সভাপতি মুহাম্মদ আওলাদ হোসেন. মো. জাকির হোসেন. মো. সিরাজুল ইসলাম, মো. আলমগীর হোসেন, মো. মোমেন খান, মোহাম্মদ মনোয়ার হোসেন. মো. দেলোয়ার হোসেন। সরকার মনোনীত সদস্যরা হলেন মো. আশরাফুল ইসলাম, মো. সালমান ইকবার ও মো. সাহাদতুল হক।

    এদিকে মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক সভায় কোরামপূর্ণ না হওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুকে দায়ী করে বলেন, কমিটির পরিচালকরা সভায় যাতে উপস্থিত না হয় সেজন্য এমপি হিরু নিষেধ দিয়ে দেন তাই ১১ জন সদস্যের মধ্যে মাত্র মেয়রসহ মাত্র ৩ জন উপস্থিত হওয়ায় কোরাম অপূর্ণ থাকে। তার এই কথাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি চললেও সভা শেষে যারা যারা ফেনবুকে লাইভ প্রচার করে তাদের প্রত্যেককে তাদের ফেসবুক আইডি থেকে মুছে ফেলার নির্দেশ দেন তিনি।

    এব্যাপারে মেয়র মোশাররফ হোসেন মানিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। তার ০১৭১১-৬২৭১২৪ ও ০১৭১৪-২৬৪২৬০ এই দুটি নাম্বারে প্রায় আধা ঘন্টা অন্তর অন্তর কয়েকবার ফোন করলেও দুটি নাম্বারই বন্ধ পাওয়া যায়।

    বাংলাদেশ সময়: ৮:৫২ অপরাহ্ণ | শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ