• শিরোনাম

    কুষ্টিয়ার ইবি শাখার গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপককে প্রতারণার অপরাধে কারাদণ্ডাদেশ

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

    কুষ্টিয়ার ইবি শাখার গ্রামীণ ব্যাংকের  ব্যবস্থাপককে প্রতারণার অপরাধে কারাদণ্ডাদেশ

    apps

    ১০ লক্ষ ৮৯ হাজার ২০৪টাকা প্রতারণার অপরাধে ইবি শাখার গ্রামীণ ব্যাংকের কেন্দ্র ব্যবস্থাপক আব্দুর রহিমকে ২টি ধারায় ১০ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সে সঙ্গে ২০ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

    আজ সকালের দিকে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মোঃ আশরাফুল ইসলাম আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। সাজা প্রাপ্ত হলেন জয়পুরহাট জেলার বুলুপাড়া গ্রামের কামরুল ইসলামের ছেলে।

    আদালতের মামলা সূত্রে জানা যায় কুষ্টিয়ার ইবি শাখায় গ্রামীণ ব্যাংকে কেন্দ্র ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন কালে তার পরিচালনাধীন বিভিন্ন কেন্দ্রের সমিতির সর্বমোট ১৭১ জন সদস্যর নিকট হতে ঋণ গ্রহীতাদের নিকট সংরক্ষিত পাশ বইয়ে নিজে স্বাক্ষর করে টাকা আদায় কালেকশন সীটে এন্ট্রি না করে দ্বিতীয় কর্মকর্তার নিকট জমা না দিয়ে ১০ লক্ষ ৮৯ হাজার ২০৪ টাকা আত্মসাত করেন। এ বিষয়ে ইসলামী বিশ^বিদ্যালয় থানায় দুনীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক শহীদুল ইসলাম মোড়ল বাদী হয়ে অভিযুক্তের বিরুদ্ধে প্রতারণা ও আত্মসাতের মামলা দায়ের করেন।

    মামলার তদন্তকারী কর্মকর্তা গাফফার তদন্ত শেষে গত ২০১৬ সালের ১৬ আগষ্টে তদন্ত শেষ করে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলাটির দীর্ঘদিন শুনানী শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।

    বাংলাদেশ সময়: ৭:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ