• শিরোনাম

    আ.লীগ নেতার বিরুদ্ধে নদীর তীরের মাটি কেটে বিক্রির অভিযোগ

    পিসি দাস দিনাজপুর প্রতিনিধি, রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪

    আ.লীগ নেতার বিরুদ্ধে নদীর তীরের মাটি কেটে বিক্রির অভিযোগ

    apps

    দিনাজপুর সদরের ৩নং ফাজিলপুর ইউনিয়নের মহারাজপুর মৌজার গর্ভেশ্বরী নদীর তীরের মাটি ও গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এসব মাটি স্কেভেটর দিয়ে কেটে ট্রাকে করে বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছে। রাতদিন এসব মাটি কেটে বিক্রি করলেও ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন এমন অভিযোগ স্থানীয়দের।

    স্থানীয়রা জানান, মাটিবাহী এসব ট্রাক চলাচলের কারণে আশপাশের এলাকার বেশ কয়েকটি সড়ক ভেঙে খাল গর্তের সৃষ্টি হয়েছে।

    এদিকে অভিযোগের বিষয় স্বীকার করে আওয়ামী লীগ নেতা ১নং চেহেলগাজী সভাপতি জর্জিস সোহেল বলেন, পানি উন্নয়ন বোর্ডের কাছে থেকে সিডিউল অনুযায়ী এসব মাটি ক্রয় করেছেন ৩ নং ফাজিলপুর ইউনিয়নের সভাপতি মোতাহারের কাছ থেকে ক্রয় করে নিয়ে বিক্রির দিচ্ছি।

    অভিযোগকারী শরিফুল ইসলাম জানান ২০২১-২২ অর্থ বছরে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সদরের মহারাজপুর মৌজার গর্ভেশ্বরী নদী খননের উদ্যোগ নেয়। নদী খননের মাটি আমার জমির তীরেই স্তূপ করে রাখা হয়। গত কয়েক মাস ধরে জর্জিস সোহেল তাঁর লোকজন দিয়ে স্কেভেটর সাহায্যে ওই মাটি ট্রাকে করে নিয়ে যাচ্ছে বিভিন্ন এলাকায়। কমপক্ষে ১০ টির মতো ট্রাকে মাটি কেটে নিয়ে বিক্রি করেছেন।

    স্থানীয় বাসিন্দা সাদেকুল বলেন, ২৪ ঘণ্টায় চলাচল করছে অধিক ওজনের ট্রাক। মাটিবাহী গাড়ি চলাচলে আশপাশের সড়ক ভেঙে খাল খননের সৃষ্টি হয়েছে। আগামী বর্ষায় এই অঞ্চলের মানুষের চলাচল খুবই ভোগান্তি হবে। তা ছাড়া ধুলোবালিতে অতিষ্ঠ গ্রামবাসী। সাদেকুল আরও বলেন, ‘সরকারি নদীর মাটি এভাবে কেটে বিক্রি করলেও প্রশাসনের নজরদারি দেখি না। এ বিষয়ে সদর উপজেলা নিবার্হী অফিসার আল মামুন বলেন, ‘বিষয়টি তদন্ত হয়েছে । গত ৩১ মাচ ২৩ তারিখে তাদের মেয়াদ শেষ সেটা জানা ছিল না। দ্রুত সময়ের মধ্যে লোকজন পাঠিয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

    বাংলাদেশ সময়: ৯:৫৩ অপরাহ্ণ | রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ