• শিরোনাম

    বারি’তে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

    রাহিমা আক্তার রিতা বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

    বারি’তে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

    apps

    নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এ আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দিবস উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, বিশেষ মোনাজাত এবং দিনব্যাপী বঙ্গবন্ধুর ৭ই মার্চ ও অন্যান্য ভাষণ প্রচার।

    সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার-এর নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ০৭ মার্চ ঐতিহাসিক ভাষণ উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়। এবং ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্যের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন বারি’র

    মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. নজরুল ইসলাম, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান এবং পরিচালক (কন্দাল ফসল গবেষণা কন্দ্রে) ড. মো. মতিয়ার রহমান। বারি’র সকলস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ, বারি বিজ্ঞানী সমিতি (বারিসা) এবং বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা) এর নেতৃবৃন্দ।

    বাংলাদেশ সময়: ৬:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ