• শিরোনাম

    ইউএসএআইডি এবং সিমিট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

    রাহিমা আক্তার রিতা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

    ইউএসএআইডি এবং সিমিট প্রতিনিধি দলের বারি পরিদর্শন

    apps

    ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এবং সিমিট প্রতিনিধি দল ১৯ এপ্রিল, ২০২৪ খ্রি. বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন।

    প্রতিনিধি দলাটি বারি সদর নপ্তরের সামনে এসে পৌঁছালে তালের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত মত বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় বারি’র উপর সংক্ষিপ্ত উপস্থাপনা করেন ড. মো. শওকত আলী খান, প্রধান বৈজ্ঞানিক কমজতা, মহাপরিচালক মহোদয়ের দপ্তর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনএইও’র প্রোডাকশন সিস্টেম স্পেশালিস্ট ড. জেদারি পি স্টুয়ার্ট, ফিমিট কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, বাংলাদেশ ড. ট্রিমোথি জে ক্রুপনিক। বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. কারিকুল ইসলাম। পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো আবু হেনা হলোযার জাহান, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (কীটতত্ত্ব বিভাগ) ড. নির্মল কুমার দত্ত, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (এফএমপিই বিভাগ) ড. মো. নূরুল আমিন। মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ) ড. আশীষ কুমার সাহা এবং ধারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের সিনিয়র বিজ্ঞানীবন্দ।

    পরে প্রতিনিধি দল বারি’র বিভিন্ন গবেষণাগার ও গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোস প্রকাশ করেন।

    বাংলাদেশ সময়: ৮:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ