• শিরোনাম

    পৌষের সকালের ঘন কূয়াশা বৈশাখের প্রচন্ড তাপদাহে দেখা মিলল

    সালাহ উদ্দিন ময়মনসিংহ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

    পৌষের সকালের ঘন কূয়াশা বৈশাখের প্রচন্ড তাপদাহে দেখা মিলল

    apps

    সারাদেশে বৈশাখের প্রচণ্ড তাপপ্রবাহ ও রাতে তীব্র গরমে মানুষ যখন হাঁসফাঁস করছে। এমন তাপদাহে বৈশাখের সকালে যেন দেখা মিলল পৌষের সকালের ঘন কূয়াশা। বৈশাখের এই প্রচণ্ড তাপপ্রবাহের মধ্যে ঘন কুয়াশার মতো আসলে এটি কী কুয়াশা না অন্য কিছু? তা নিয়ে স্থানীয়দের কৌতূহল তৈরি হয়েছে।
    শনিবার (২৭এপ্রিল) ভোর ৫ টা ৫০ মিনিটে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের চর ঈশ্বরদিয়া খালপাড়ে এমন দৃশ্যের দেখা মিলে।

    এদিন শনিবার  (২৭এপ্রিল) ময়মনসিংহ আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৩৬° সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ইনচার্জ প্রফেসর ড. মোহাম্মদ মিজানুর রহমান।

    ভোর থেকে ঘনকুয়াশায় আচ্ছন্ন হয়ে ছিল। সঙ্গে ছিল মৃদু বাতাসও। ফলে কিছুটা ঠান্ডা অনুভূত হয়েছে। কুয়াশা ভেদ করে ঠিক কয়েক মিনিট পরেই সূর্য উঁকি দিয়ে উঠে। আবার কিছুক্ষণের মাঝেই কুয়াশা কেটে যায়। তবে, এর আগে এমন দৃশ্য দেখা যায়নি বলে জানিয়েছেন স্থানীয়রা।

    স্থানীয় বাসিন্দা কামাল হোসেন বলেন, আজ ভোরেই ঘুম থেকে জেগেছিলাম। কিন্তু ঘুম থেকে সকালে যে ঘন কূয়াশা দেখেছি, আগে কখনো দেখিনি।

    একই এলাকার বাসিন্দা জুয়েল মিয়া বলেন, ভোরে হাটকে বের হয়ে ঘন কূয়াশা দেখেছি। ধান গাছের ডগায় কূয়াশা জমতে দেখেছি। তবে, এমন আজব দৃশ্য এর আগে কখনো দেখেনি।

    ময়মনসিংহ আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ইনচার্জ প্রফেসর ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এটা অস্বাভাবিক কিছু না। দিন এবং রাতের প্রচন্ড তাপদাহের কারণে জলীয় বাষ্পও কূয়াশার মত দেখা যেতে পারে। তবে, আমি বর্তমানে দেশের বাইরে আছি। দেশে থাকলে হয়তো পর্যবেক্ষণ করে আরও কিছু বলা যেত।

    বাংলাদেশ সময়: ৭:৫২ অপরাহ্ণ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ