• শিরোনাম

    ঢাকায় ও মুন্সিগঞ্জে কোস্ট গার্ডের অভিযানে ১২ হাজার ৬০০ কেজি জাটকা জব্দ

    অনলাইন ডেস্ক শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

    ঢাকায় ও মুন্সিগঞ্জে কোস্ট গার্ডের অভিযানে ১২ হাজার ৬০০ কেজি জাটকা জব্দ

    apps

    ইলিশ বাংলাদেশের একটি জাতীয় সম্পদ এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে এ সম্পদের ভূমিকা অপরিসীম। দেশের এ অমূল্য সম্পদ রক্ষার্থে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ০১ নভেম্বর ২০২৩ থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত জাটকা আহরণ, পরিবহন, মজুদ এবং বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সরকারের এ যুগান্তকারী সিদ্ধান্ত (জাটকা নিধন প্রতিরোধ অভিযান-২০২৩) বাস্তবায়নে শনিবার ০৪ নভেম্বর ২০২৩ আনুমানিক ভোর ০৫০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন পাগলা কর্তৃক লেফটেন্যান্ট রুহান মনজুর এর নেতৃত্বে ধলেশ্বরী ব্রীজ সংলগ্ন টোল প্লাজা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বরিশাল থেকে ঢাকা গামী ০১ টি ট্রাক তল্লাশি করে আনুমানিক ৪,২০০ কেজি জাটকা জব্দ করা হয়। এসময় ট্রাকে জাটকা ব্যতীত অন্যান্য মাছ থাকায়, ট্রাক এবং অন্যান্য বৈধ মাছসহ মুচলেকা নিয়ে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ অশিক।

    অপরদিকে, শুক্রবার ০৩ নভেম্বর ২০২৩ আনুমানিক দুপুর ১৬০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন গজারিয়া কর্তৃক লেফটেন্যান্ট রুহান মনজুর এর নেতৃত্বে মুন্সীগঞ্জ জেলার মেঘনা নদীর গজারিয়া ঘাট সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালানা করা হয়। অভিযানে বরিশাল থেকে আগত লঞ্চ এমভি টিপু তল্লাশি চালিয়ে ৮,৪০০ কেজি জাটকা জব্দ করা হয়। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ইকবাল হোসেন। এ সময় জব্দকৃত জাটকার প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

    উভয় অভিযানে জব্দকৃত জাটকা মৎস্য কর্মকর্তাদ্বয়ের উপস্থিতিতে স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

    বাংলাদেশ সময়: ৬:৫০ অপরাহ্ণ | শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ