• শিরোনাম

    কারিগরদের এক (০১) মাস মেয়াদী ইঞ্জিন, বডি এবং অটো-ইলেক্ট্রিক ও এসি সিস্টেম প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন

    রাহিমা আক্তার রিতাঃ সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

    কারিগরদের এক (০১) মাস মেয়াদী ইঞ্জিন, বডি এবং অটো-ইলেক্ট্রিক ও এসি সিস্টেম প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন

    apps

    আজ সকাল ৯.৩০ টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) প্রশিক্ষণ ইনস্টিটিউট, তেজগাঁও এ কর্পোরেশনে কর্মরত কারিগরদের মাসব্যাপী ইঞ্জিন, বডি এবং অটো-ইলেক্ট্রিক ও এসি সিস্টেম কোর্সের শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ তাজুল ইসলাম, চেয়ারম্যান, বিআরটিসি।

    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিআরটিসি’র পরিচালকবৃন্দসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ। স্বাগত বক্তব্যে কোর্স পরিচালক জনাব ফাতেমা বেগম (জিএম, আইসিডব্লিউএস ও প্রশিক্ষণ) বলেন, চেয়ারম্যান মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তার ফসল আমাদের এই স্মার্ট বিআরটিসি। তাঁর দক্ষ নেতৃত্বে বিআরটিসি অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। বিআরটিসি’কে আরো গতিশীল করার লক্ষ্যে প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বিভিন্ন ডিপোতে কর্মরত মোট ৩০ জন কারিগরদের কর্ম দক্ষ ও স্বক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এই মাসব্যাপি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণ কারিগরদের মধ্যে কর্মদক্ষতা ও আত্মবিশ্বাস বৃদ্ধি করবে।

    প্রশিক্ষণার্থী মাহবুবুর রহমান, কারিগর-সি বলেন, চেয়ারম্যান স্যারের জন্যই আমরা বিআরটিসি’তে ভালো একটি পরিবেশ পেয়েছি। অন্য একজন প্রশিক্ষণার্থী বলেন, একটা সময় বিআরটিসি’র পরিবেশ খুবই খারাপ ছিলো। যায় গাড়ি আসে নাই, আসে গাড়ি যায় নাই- এরকম ছিলো বিআরটিসি’র অবস্থা। যাত্রীরা টিকেট কেটে বসে থাকতো। সেই বিআরটিসি বর্তমানে স্বর্ণযুগ পার করছে। প্রশিক্ষণার্থী আসাদুল হক বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে আমরা দক্ষ হবো এবং ডিপোতে গিয়ে তার বাস্তব প্রতিফলন ঘটাতে পারবো।

    পরিচালক (কারিগরি) কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার, পিএসসি বলেন, এই বদলে যাওয়া বিআরটিসি’তে যোগদান করে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। বিআরটিসি’র মূল চালিকাশক্তি হচ্ছে কারিগর ও অপারেটর (চালক)। প্রশিক্ষণের মাধ্যমে
    প্রশিক্ষণার্থীদের মনোবল বৃদ্ধি পাবে। কর্মচারীদের দক্ষতা, যোগ্যতা ও নৈপুণ্য বৃদ্ধির মাধ্যমে দক্ষতার সাথে কার্য সম্পাদনের জন্য প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম।

    প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মহোদয় বলেন, প্রতিষ্ঠানে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীকে বিভিন্ন কাজ সঠিকভাবে সম্পাদন বিষয়ে শিক্ষণ দেওয়াই হলো প্রশিক্ষণ। এর মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের কার্য সম্পাদন, যোগ্যতা, কর্মদক্ষতা
    ও স্বক্ষমতা বৃদ্ধির চেষ্টা করা হয়। প্রশিক্ষণ হলো কর্মচারীদের সাফল্যের চাবিকাঠি। যার মাধ্যমে কর্মী কার্য সম্পাদন বিষয়ে বাস্তব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারে। কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রশিক্ষণের মাধ্যমে সম্পদের সর্বোচ্চ এবং কাম্য সদ্ব্যবহার সম্পর্কে ধারণা দেওয়া হয়।

    বাংলাদেশ সময়: ৭:১৫ অপরাহ্ণ | সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ