• শিরোনাম

    ইউপি সদস্য পেলেন জিপিএ-৫

    জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    ইউপি সদস্য পেলেন জিপিএ-৫

    apps

    অদম্য ইচ্ছাশক্তি আর মনোবলই পারে সকল কৃতিত্ব অর্জন করতে। তাই বয়সকে তুচ্ছ করে ৪৫ বছর বয়সে জিপিএ-৫ পেয়ে শিক্ষা অর্জনে দৃষ্টান্ত স্থাপন করলেন ইউপি সদস্য আব্দুল মোমিন। তিনি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার শুভগাছা ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের তিনবারের নির্বাচিত সদস্য। এবং ঝুলকাইন গ্রামের শামছুল হকের ছেলে।

    এবারের এসএসসি পরীক্ষায় কারিগরি বোর্ড থেকে জিপিএ-৫ পেয়ে কাজীপুরে আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন আব্দুল মোমিন (মেম্বার)।

    সোমবার (২৮ নভেম্বর) বিকেলে খোঁজ নিয়ে জানা যায়, দুপুর ১২ টার পর এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা হলে তিনি মুঠোফোনের মাধ্যমে নিজের রেজাল্ট দেখার পর খুশিতে মেতে উঠেন। এবং স্থানীয় সবাইকে মিষ্টিমুখ করান।

    জিপিএ-৫ পাওয়া ইউপি সদস্য আব্দুল মোমিন বলেন, তিনি রায়গঞ্জ উপজেলার দেউলমুড়া এন আর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়েছেন। সেই খুশিতে সবাইকে মিষ্টিমুখ করিয়েছেন। সে দুই সন্তানের জনক। প্রতিষ্ঠানটি অন্য উপজেলায় হওয়ায় পরিষদ ও সংসারের দায়িত্ব সামলিয়ে প্রতিদিন স্কুলে যাওয়া তার পক্ষে সম্ভব না হলেও তিনি বাড়িতে নিয়মিত পড়াশোনা করতেন বলে জানান।

    তিনি আরও বলেন, বছরের প্রথম দিকে পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি এবার হয়নি। ফলে পড়াশোনার লম্বা সময় পেয়েছিলেন তিনি। আর এ জন্যই জিপিএ-৫ পাওয়া তার পক্ষে সম্ভব হয়েছে বলে উল্লেখ করেন।

    ৪৫ বয়সে এসে এসএসসি পাশ করলেন কোন আগ্রহ নিয়ে? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, সিদ্ধান্তটা আসলে নেয়া হয়েছে ইউপি সদস্য নির্বাচনকে ঘিরে। নির্বাচন আসলেই প্রতিপক্ষের লোকের কাছে শুনি এবার এসএসসি পাশ ছাড়া মেম্বার হওয়া যাবে না। সেই জন্যই মূলত এসএসসি পাশ করা। তবে এসএসসি পাশ যেহেতু করেছি কাজীপুরের একটি কলেজে ভর্তি হবো।
    শুভগাছা ইউনিয়ন পরিষদের সচিব রফিকুল ইসলাম জানান, তাঁর জিপিএ-৫ পাওয়ার কথা শুনেছি। বিষয়টি অত্যান্ত আনন্দের। তাঁর প্রবল ইচ্ছা শক্তিতেই এ অর্জন সম্ভব হয়েছে।

    ঝুনকাইল গ্রামের ভোটার মোনোয়ারা বেগম বলেন, মোমিন মেম্বার এলাকার প্রত্যেক লোকের খোঁজ খবর নেয়। সেই সাথে সবার ছেলে-মেয়েকে পড়াশোনা করার তাগিদ দেয়। তাঁর এ ফলাফলে পুরো এলাকা আনন্দিত।

    দেউলমুড়া এন আর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম বলেন, শিক্ষা অর্জনের কোন বয়স নেই। যে কোন বয়সেই ভালো ফলাফল অর্জন করা সম্ভব। তবে নিয়মিত পড়াশোনা করতে হবে।

    শুভগাছা ইউনিয়নি পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন জানান, তিনি তিনবারের ইউপি সদস্য। তাঁর এ সাফল্য সবাইকে শিক্ষার প্রতি উৎসাহিত করেছে। তবে সে যে এখনও পড়াশোনা করছেন এটা তার জানা ছিলো না।

    বাংলাদেশ সময়: ১২:০৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ