• শিরোনাম

    ৭ দিনের মধ্যে ডাকাতেরা গ্রেপ্তার না হলে আগামী রবিবার থেকে শ্রমিক ইউনিয়নের ধর্মঘটের ডাক

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ সোমবার, ২১ নভেম্বর ২০২২

    apps

    সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি নৌ বন্দরে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হলেও পুলিশের পোশাক পড়ে ডাকাতির ঘটনায় আসামীদের গ্রেপ্তারে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে।

    শাহজাদপুরের বাঘাবাড়ি নৌবন্দরের উত্তরবঙ্গ ট্যাংকলরি ইউনিয়নসহ ৪টি প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় আসামীদের গ্রেপ্তারের দাবীতে শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দেয়। এরপর গতকাল রবিবার শ্রমিক নেতারা ধর্মঘট পালন করে। পরে উপজেলা প্রশাসনের সাথে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হলেও আসামীদের গ্রেপ্তারের দাবীতে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে।

    আগামী শনিবারের মধ্যে আসামীদের গ্রেপ্তার করা না হলে আগামী রবিবার থেকে ধর্মঘট পালন করবে বলে জানিয়েছেন ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শাজাহান শিরাজ ও কার্যকরী সভাপতি মানিক মির্জা।

    শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন বলেন, ট্যাংকলরী অফিসে ডাকাতির ঘটনাটি পুলিশ তদন্ত করছে। আসামীদের গ্রেপ্তারে শ্রমিক ইউনিয়নের নেতারা ধর্মঘটের ডাক দিয়েছিলেন। তখন আমি, ওসি ও সার্কেল এসপি সেখানে গিয়েছিলাম। তাদের সাথে আলোচনার পর তারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়। তারা শনিবার পর্যন্ত সময় দিয়েছিলো। রবিবার তারা আবারও ধর্মঘটের ডাক দেয়। এরপর গতকাল রবিবার তাদের সাথে আলোচনার পর পুনরায় তারা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। তারা পূনরায় ৭ দিনের সময় দিয়েছে।

    শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মৃধা বলেন, ডাকাতি ঘটনার পর ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করা হয়। পুলিশ সুপার স্যার নিজেও বিষয়টি খতিয়ে দেখছেন। আশা করি দ্রুত সময়ের মধ্যে ঘটনার সাথে সড়িতদের গ্রেপ্তার করা হবে।

    উত্তরবঙ্গ ট্র্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সভাপতি মানিক মির্জা বলেন, আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিলেও আবার তা স্থগিত করা হয়েছে। ডাকাতদের আটকে আগামী শনিবার পর্যন্ত ৭ দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে অপরাধীদের গ্রেপ্তার করতে না পারলে আগামী রবিবার (২৭ নভেম্বর) থেকে আবারও ধর্মঘট পালন করা হবে। এসময় তেল উত্তোলন ও পরিবহন বন্ধ থাকবে।

    উল্লেখ্য, গত ১১ নভেম্বর রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ি নৌবন্দরের উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নসহ ৪টি প্রতিষ্ঠানে পুলিশের পোশাক পড়ে ডাকাতি করেছে একদল দুর্বৃত্ত। এ সময় তারা প্রায় ৪৩ লাখ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এঘটনায় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মামলা দায়ের করা হলেও আসামীদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আসামীদের গ্রেপ্তারের দাবীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিলেন শ্রমিক নেতারা। পরে ৭দিনের আল্টিমেটাম দিয়ে তা আবার প্রত্যাহার করে নেওয়া হয়।

    বাংলাদেশ সময়: ৯:৪২ অপরাহ্ণ | সোমবার, ২১ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ