• শিরোনাম

    সুইডেনে কোরআন পুড়ানোর প্রতিবাদে মেলান্দহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

    মোঃ রাসেল রানা মেলান্দহ (জামালপুর): মঙ্গলবার, ১১ জুলাই ২০২৩

    সুইডেনে কোরআন পুড়ানোর প্রতিবাদে মেলান্দহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

    apps

    সুইডেনের স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র ঈদুল আযহার দিনে রাষ্ট্রীয় মদদে উগ্রবাদীদের দ্বারা পবিত্র কোরআন পোড়ানো ও অবমাননার প্রতিবাদে জামালপুরের মেলান্দহে ইত্তেফাকুল উলামার আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    মঙ্গলবার (১১ জুলাই) বাদ যোহর উপজেলার
    মেলান্দহ বাজার বায়তুন নুর কেন্দ্রীয় জামে মসজিদ গেইট থেকে ইত্তেফাক উলামার আয়োজনে স্থানীয় সর্বস্তরের তাওহদী জনতার অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বেড় হয়। মিছিলটি বাজারের প্রধান সড়ক ধরে শহীদ মিনার প্রদক্ষিণ করে মসজিদ গেইটে এসে শেষ হয়। পরে ইত্তেফাক উলামা মেলান্দহ উপজেলার সভাপতি মেলান্দহ উপজেলা শাখার সভাপতি মাও. রুহুল আমিনের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    এতে বক্তব্য রাখেন, ইত্তেফাকুল উলামা জামালপুর জেলা শাখার সভাপতি মুফতি শামসুদ্দীন, সহ-সভাপতি আমানুল্লাহ কাসেমী। মেলান্দহ ইত্তেফাকুল উলামার সহ সাংগঠনিক সম্পাদক রহমাহতুল্লাহ হোসাইনী, মো. আবদুল্লাহ। সাহিত্য বিষয়ক সম্পাদক, মো. আব্দুল হক, কোরআন শিক্ষা বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ।

    সমাবেশে বক্তারা মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্হ আল-কোরআন পোড়ানোর প্রতিবাদে সরকারকে রাষ্ট্রীয়ভাবে সুইডেনের প্রতি নিন্দা জানানোর অনুরোধ করেন। সেই সঙ্গে সুইডেন সরকারকে দেশটির উগ্রবাদীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় এনে ফাঁসির দাবি সুইডেনের পণ্য বর্জন ও তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক বাতিলের আহ্ববান জানান।

    বাংলাদেশ সময়: ৯:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    যুগে যুগে নবীরা কেন এসেছেন

    ২৮ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ