• শিরোনাম

    সিরাজগঞ্জ তারাশে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে সাদা হনুমান।

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

    সিরাজগঞ্জ তারাশে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে সাদা হনুমান।

    apps

    সিরাজগঞ্জের তাড়াশের পৌর এলাকায় ঘুরে বেড়াচ্ছে একটি সাদা হনুমান। উৎসুক জনতার মধ্য বসে কলা ও পাউরুটি খেয়ে সময় কাটাচ্ছে সে। বেশি মানুষ দেখলেই ভয় পেয়ে লাফিয়ে দূরে সরে যাচ্ছে হনুমানটি। একস্থানে বেশিক্ষণ থাকছে না। গত দু’দিন ধরে উপজেলার বিভিন্ন গ্রামের বাড়ি এবং বাগানে হনুমানটিকে ঘুরে বেড়াতে দেখা গেছে।

    সরেজমিনে রোববার সকালে তাড়াশ পৌর বাজারে দেখা গেছে হনুমানটি বিভিন্ন দোকানে ঘুরে বেড়াচ্ছে। হনুমানটিকে স্থানীয় লোকজন খাবার দিচ্ছে। লোকজনের সাথে অনেকটা বন্ধুত্ব হয়ে গেছে হনুমানের। মানুষের কাছে গিয়ে গ্লাসে পানি পানসহ খাবার খেতেও দেখা গেছে। হালকা হলুদ ও সাদা রঙের হনুমানটি দেখতে ভিড় জমায়েত হচ্ছে। তবে, হঠাৎ করে এ হনুমান কোথা থেকে এলো সে প্রশ্ন সবার।

    তাড়াশ পৌর এলাকার বাসিন্দা ও তাড়াশ প্রেসক্লাবের পিয়ন আব্দুল মজিদ বলেন, ‘বাজারের মধ্যে অনেক লোকজনের মাঝেই সাদা রঙের হনুমানটি বসে খাবার খাচ্ছে। মানুষের সাথে সখ্যতা গড়ে উঠেছে। আবার কারো মাথায় হনুমানটি হাত বুলিয়েও দিচ্ছে।

    তাড়াশ উপজেলা বন কর্মকর্তা মো: কামরুজ্জামান বলেন, ‘গতকাল থেকে তাড়াশে মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে বলে শুনেছি। অনেক বনের পাশ দিয়ে ট্রাক চলাচলের সময় দলছুট হনুমান খাবারে সন্ধানে ট্রাকে চেপে বসে বিভিন্ন এলাকায় চলে আসে। পরে ফিরে যাবার পথ হারিয়ে ফেলে। তবে সবাইকে হনুমানটিকে বিরুক্ত না করার জন্য অনুরোধ করা হচ্ছে। সময় মতো হনুমান নিজেই ফিরে যাবে।

    বাংলাদেশ সময়: ২:৫৭ অপরাহ্ণ | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ