• শিরোনাম

    সিরাজগঞ্জের রায়গঞ্জে এনডিপি কৈশোর কর্মসূচীর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

    সিরাজগঞ্জের রায়গঞ্জে এনডিপি কৈশোর কর্মসূচীর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

    apps

    মেধা ও মননে সুন্দর আগামী “এই স্লোগানকে সামনে নিয়ে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলায় এনডিপি কৈশোর কর্মসূচীর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ২৫ নভেম্বর,শনিবার এনডিপি চান্দাইকোনা শাখায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন,রায়গঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন অফিসার মোহাম্মদ আশিকুর রহমান,এনডিপি চান্দাইকোনা শাখা ব্যবস্থাপক মোঃ আতিকুর রহমান,শাখা হিসাবরক্ষক মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ,রায়গঞ্জ উপজেলা তরুন উদ্যোক্তা ও মোটিভেশনাল স্পীকার মোঃ হুজায়ফা হিজল সহ এনডিপি কৈশোর কর্মসূচীর মেন্টর এবং ক্লাব সভাপতি ও সেচ্ছাসেবকবৃন্দ ।

    উল্লেখ্য, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ) এর সহযোগীতায় ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম এনডিপি কৈশোর কর্মসূচির আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস প্রধান মোহাম্মদ আশিকুর রহমান ফায়ার সার্ভিসের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা ও সকল সুবিধা,অসুবিধা নিয়ে আলোচনা করেন।এবং তার দপ্তরের কি কি সেবা আছে, কিভাবে সেবা গুলো পাওয়া যাবে বিস্তারিত আলোচনা করেন। অতিথিরা তাদের বক্তব্যে আরো বলেন,খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা,মেধা উন্নয়ন ও মানবতাবোধ তৈরীতে সাহায্য করে এবং শিশু ও কিশোর-কিশোরীদের মানসিক ও সামাজিক মূল্যবোধ বিকাশে এক অনন্য ভূমিকা রাখে।

    সেজন্য ক্লাব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ক্লাবের লক্ষ ও উদেশ্য, নেতৃত্ব উন্নয়ন,পারস্পরিক সহযোগিতা, মূল্যবোধ,বাল্যবিবাহ প্রতিরোধ,মাদকদ্রব্য থেকে বিরত থাকা, স্বাস্থ্য সুরক্ষা,শিশু নির্যাতন রোধে এগিয়ে আসা,শিশু সুরক্ষা,জেন্ডার সমতা,নারী ও শিশু নির্যাতন,কিশোর কিশোরীদের ক্লাবের বিভিন্ন বিষয়ে সচেতন করা।মেন্টর এবং ক্লাব সভাপতিদের নতুন সদস্য ভর্তি এবং দায়িত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা,ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করা। ছাত্র,তরুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের সহজ সর্তে রিন নেওয়ার পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়।এনডিপির মেধাবী ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান বিষয়ে আলোচনা করা হয়। প্রোগ্রামটি সার্ভিকভাবে পরিচালনা করেন এনডিপি কৈশোর কর্মসূচির রায়গঞ্জ উপজেলা প্রোগ্রাম অফিসার মোঃ বাপ্পী সরকার।

    বাংলাদেশ সময়: ৭:২৯ অপরাহ্ণ | রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ