• শিরোনাম

    সাতক্ষীরা পৌরসভায় পানির তীব্র সংকট: কাউন্সিলর কালুর নিজ উদ্যোগে পানি সরবরাহ

    আব্দুর রহমান সাতক্ষীরা: শনিবার, ৩০ মার্চ ২০২৪

    সাতক্ষীরা পৌরসভায় পানির তীব্র সংকট: কাউন্সিলর কালুর নিজ উদ্যোগে পানি সরবরাহ

    apps

    সাতক্ষীরা পৌরসভার প্রধান সমস্যা সুপেয় পানির সংকট। দীর্ঘদিন ধরে ঠিকমতো পানি পাচ্ছেন না পৌরবাসী। পবিত্র রমজান মাসে পানির এই সংকট প্রকট আকার ধারণ করায় পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালুর নিজ উদ্যোগে পানি সরবরাহ করা হচ্ছে। ৩০ মার্চ সরেজমিনে গিয়ে দেখা যায়, ইটাগাছা পূর্বপাড়া ও ইটাগাছা বউবাজার এলাকায় মানুষের পানির কষ্ট কিছুটা লাঘব করতে উদ্যোগ নিয়েছেন পৌর কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু। এসময় স্থানীয়রা পানি সংকটকেই বড় সমস্যা হিসেবে তুলে ধরেন।

    ইটাগাছা এলাকার বাসিন্দা মিজানুর রহমান জানান, পবিত্র রমজান মাসে মানুষ তীব্র পানির কষ্ট পাচ্ছে। সাতক্ষীরা পৌরসভার সরবরাহকৃত সাপ্লাই পানি মাসে ৩ দিন না পেলেও ৩০ দিনের বিল দিতে হয়। আমরা এই ভৌতিক বিলের সুষ্ঠু সমাধান এবং পানি ব্যবস্থাপনার সমাধান চাই।

    সাতক্ষীরা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু বলেন, সারা বছরই এই এলাকায় পানির তীব্র সংকট। রমজান মাসে মানুষের কষ্ট কিছুটা লাঘব করতে পৌরসভার গাড়িতে করে পানি সরবরাহ করা হচ্ছে এবং রমজান মাসব্যাপি এটি অব্যাহত থাকবে। এছাড়া দুই মাস ধরে পানি না পেলেও প্রতিনিয়ত পানির বিল আসছে। এ বিষয়ে পৌর মেয়র এবং সিইও’র সাথে আলোচনা করে সমাধানের চেষ্টা করা হবে। রোজার পর টেন্ডারের মাধ্যমে পানি সমস্যার সমাধান করা হবে বলেও জানান তিনি।

    সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান বলেন, পানি উৎপাদনের চেয়ে চাহিদা অনেক বেশি। পানির সমস্যা সমাধানে নতুন পাম্প স্থাপনের জন্য আমরা চেষ্টা করছি। পানি না পাওয়ায় সাধারণ মানুষের যে কষ্ট সহ্য করতে হচ্ছে সেটি দ্রুত সমাধান করা হবে।

    বাংলাদেশ সময়: ৯:২৯ অপরাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ