• শিরোনাম

    রায়গঞ্জে ভেজাল ফেসওয়াশ ও মেহেদী তৈরির অবৈধ কারখানায় ৫০ হাজার টাকা অর্থদন্ড!

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

    রায়গঞ্জে ভেজাল ফেসওয়াশ ও মেহেদী তৈরির অবৈধ কারখানায় ৫০ হাজার টাকা অর্থদন্ড!

    apps

    সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার এস এম এন্টারপ্রাইজ নামে একটি ভেজাল ফেসওয়াশ ও মেহেদী উৎপাদনকারী অবৈধ কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

    মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হাসান আল মারুফ এর নেতৃত্বে উপজেলার পাঙ্গাসী ইউনিয়নে হাটপাঙ্গাসী গ্রামে এ অভিযান চালানো হয়।

    অভিযানে অনুমোদনবিহীন ভেজাল পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে এস এম এন্টারপ্রাইজ কসমেটিক্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং অবৈধ পন্থায় উৎপাদিত প্রায় ১২০কেজি ভেজাল ফেসওয়াশ ধ্বংস করা হয়।
    তিনি জানান, স্থানীয় মাসুদ রানা তার নিজ বাসায় ভেজাল কসমেটিকস উৎপাদনের কারখানা গড়ে তুলেছেন।
    কোনো প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে তিনি বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক, রঙ ও অন্যান্য উপাদানের মাধ্যমে, ভেজাল ফেসওয়াশ ও মেহেদী তৈরি করে আসছিলেন। এসব পণ্য ব্যবহারে ক্যানসার থেকে শুরু করে ত্বকের বিভিন্ন জটিল ও কঠিন রোগ হওয়ার শতভাগ সম্ভাবনা থাকে।

    তিনি আরও জানান, সরকারি কোনো প্রকার অনুমোদন বিহীন এবং ল্যাব ও ক্যামিষ্ট ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে এসকল ভেজাল কসমেটিকস পণ্য উৎপাদন করার দায়ে তাৎক্ষণিকভাবে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও কারখানাটির বৈধ কাগজপত্র না হওয়া পযন্ত বন্ধ ঘোষণা করে কারখানার স্বত্বাধিকারী মাসুদ রানার কাছ থেকে মুসলেকা নেওয়া হয়।

    অভিযানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ, অফিস সহকারী কামকম্পিটার মাসুদুর রহমান সহ রায়গঞ্জ থানার পুলিশ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৪:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ