• শিরোনাম

    রাজধানী ডেমরায় ২৮ রকম ভেজাল শিশু খাদ্য তৈরীর কারখানায় বিএসটিআইর অভিযান

    শরীফ আহমেদ প্রতিবেদনঃ সোমবার, ০৮ মে ২০২৩

    রাজধানী ডেমরায় ২৮ রকম ভেজাল শিশু খাদ্য তৈরীর কারখানায় বিএসটিআইর অভিযান

    apps

    রাজধানীর ডেমরা ডগাইর এলাকায় আল-ফালাক নামে একটি কারখানায় ২৮ রকমের জুস ও শিশুখাদ্যসহ ভেজাল খাদ্যপণ্য উৎপাদন করায় অভিযান চালিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। আজ রবিবার ৮ মে বিএসটিআই এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিব সরকার অভিযানটি পরিচালনা করেন।

    অভিযানে সময় শিশুদের জুস,আইসললি,লাচ্ছি সহ বিভিন্ন ধরনের তরল খাদ্য,খাদ্য তৈরির উপকরণ ও মেশিন জব্দ করা হয়েছে।

    অভিযানে দেখা যায়, কারখানায় ‘ফ্রুটি’ নামক জুস এবং আমের জুস তৈরি করা হচ্ছিল। বিএসটিআই থেকে এ পণ্যর সিএম লাইসেন্স নেই। আইসললি,ড্রিংকো সহ বাহারি রঙের সব তরল শিশুখাদ্য হিসেবে উৎপাদন করা হচ্ছিল।এসব তরল পানীয় ও শিশু খাদ্য তৈরিতে বিষাক্ত রাসায়নিক পদার্থ ব্যবহার করা হচ্ছিল। বিএসটিআই এর ভুয়া মনোগ্রাম লাগিয়ে বিক্রি করা হতো দেশের বিভিন্ন অঞ্চলে পাড়া মহল্লার বাজারে দোকানে অলিগলিতে। প্রতিষ্ঠানটিতে কোন ল্যাব ছিল না, ছিলনা কোন দক্ষ কেমিস্ট। অভিযান হবে এমন খবর পেয়ে পালিয়ে যান কারখানার মালিক সহ শ্রমিকরা।

    বিএসটিআই কর্মকর্তারা জানান দৈনিক বাংলার নবকন্ঠে বলেন, বিএসটিআই অভিযানের সময় অএ কারখানার মালিক পলাতক ছিলেন।
    অভিযানে কারখানার বিপুল পরিমাণ মালামাল মেশিন সহ ভেজাল পণ্য জব্দ করা।পরে ভেজাল জুস উৎপাদনকারী কারখানা আল-ফালাক ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডকে দুই লাখ টাকা জরিমানা করে বিএসটিআই নির্বাহী ম্যাজিস্ট্রেট।পরবর্তীতে এ ধরনের অভিযান কর্তৃক চলমান থাকবে

    বাংলাদেশ সময়: ১০:০৩ অপরাহ্ণ | সোমবার, ০৮ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ