• শিরোনাম

    মিরপুরে তামাক বিরোধী জোটের সংবাদ সম্মেলন

    বাবলু রঞ্জন বিশ্বাস, কুষ্টিয়া মঙ্গলবার, ০৭ নভেম্বর ২০২৩

    মিরপুরে তামাক বিরোধী জোটের সংবাদ সম্মেলন

    apps

    কুষ্টিয়ার মিরপুরে তামাক কোম্পানির আগ্রাসনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
    মঙ্গলবার সকালে মিরপুর প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ তামাক বিরোধী জোট ও জনসেবা স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থা যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জনসেবা স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আতিয়ার রহমান বলেন সরকার ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করতে নানা কার্যক্রম নিয়েছে। অথচ তামাক কোম্পানি গুলো জনস্বাস্থ্য রক্ষায় এই মহৎ উদ্যোগকে ব্যাহত করতে নানা অপচেষ্টা চালাচ্ছে। ২০০৫ সালে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন প্রণয়ন এবং সংশ্লিষ্ট বিধি জারি করা হয়। অথচ ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি ও জাপান টোব্যাকো কোম্পানি আইন লঙ্ঘনের পাশাপাশি নানানভাবে বিদ্যমান আইনটি সংশোধনী প্রক্রিয়ার বিরোধীতা করছে।

    তিনি আরো বলেন তামাক কোম্পানি কোনভাবেই রাষ্ট্রীয় আইনের উর্ধ্বে নয়। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণ ও তা বাস্তবায়নের মাধ্যমে তামাক কোম্পানি গুলোকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে পারলে তামাকমুক্ত বাংলাদেশ অর্জন ত্বরান্বিত হবে। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি ৮ দফা সুপারিশ তুলে ধরেন। সম্মেলনে আলো স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফিরোজ আহাম্মেদ, জনসেবা স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার ব্যবস্থাপক হাফিজ-আল-মামুন, মাঠ কর্মকর্তা সজিব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৮:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ