• শিরোনাম

    মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে শিশু-কিশোরদের আনন্দানুষ্ঠান

    মোঃ ওমর ফারুক : শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

    মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে শিশু-কিশোরদের আনন্দানুষ্ঠান

    apps

    মহান বিজয় দিবসটি উদযাপন উপলক্ষ্যেমুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হয়েছে আট দিনব্যাপী বিজয় উৎসব। আগারগাঁওয়ে গত ৯ ডিসেম্বর শুরু হওয়া এই উৎসব শেষ হচ্ছে শুক্রবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসে। বিজয় দিবসে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তন এবং মিরপুরের জল্লাদখানা বধ্যভূমি স্মৃতিপীঠে অনুষ্ঠিত হয় উৎসবের অনুষ্ঠানমালা।মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে সকাল ১০টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। জাদুঘর মিলনায়তন এবং মিরপুরের জল্লাদখানা বধ্যভূমি স্মৃতিপীঠে দিনব্যাপী চলে সাংস্কৃতিক আয়োজন।
    মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে ‘শিশু-কিশোর আনন্দানুষ্ঠান’ শীর্ষক আয়োজনে অংশ নেয় খেলাঘর সংগঠনের ক্ষুদে শিল্পী ইসমাহী হাসান,নাজনীন সুলতানা,নাবিলাসহ আরো অনেকে।ক্ষুদে শিল্পী ইসমাহী হাসান,নাজনীন সুলতানা ডেইলী নিউ-নেশন পত্রিকার সাংবাদিক নাজমুল হাসানেরর সন্তান। এছারাও অনুষ্টানে অংশ নেয় সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন, কল্পরেখা, এসওএস শিশুপল্লী, বধ্যভূমির সন্তানদল, ইউসেপ বাংলাদেশ ও হাজারীবাগ গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। বিজয় দিবস বাঙালির জন্য বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। বাঙালি জাতির গৌরবোজ্জ্বল মহা অর্জন এবং পরাধীনতার শৃঙ্খল ভেঙে প্রাণভরে নিঃশ্বাস নেওয়ার দিন।পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের আত্মপ্রকাশের দিন।
    বিজয় দিবসকে কেন্দ্র করে পুরো ডিসেম্বরজুড়ে চলে আয়োজন। এই অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে গান, নাটক, আবৃত্তিসহ নানাধর্মী আয়োজন। বিভিন্ন প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন সংশ্লিষ্টরা জানিয়েছেন, নানা আয়োজনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে সচেতন করাই তাদের মূল লক্ষ্য।

    বাংলাদেশ সময়: ১:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ