• শিরোনাম

    ময়মনসিংহে বিট পুলিশিং সমাবেশ, গ্রাম পুলিশ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ

    রুবেল, ময়মনসিংহঃ সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    ময়মনসিংহে বিট পুলিশিং সমাবেশ, গ্রাম পুলিশ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ

    apps

    “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয় এবং গ্রাম পুলিশ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

    রবিবার ১৫ জানুয়ারী বিকাল ৩টায় নগরীর শিকারীকান্দা মহাসড়ক সংলগ্ন (মাল্টি পারপাস আবাসিক এর পাশে) ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

    জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা (পিপিএম) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে আপনাদের সামাজিক সমস্যা সমাধানে পুলিশ কাজ করে থাকে।ছোটখাটো সমস্যার তাৎক্ষণিক সমাধানের মাধ্যমে বড় ঘটনা রোধ করাই বিট পুলিশিং কার্যক্রম।নির্যাতন, গাঁজার ব্যবসা, মাদক, ইভটিজিং সহ নানা অপরাধ মূলক কর্মকান্ডের তথ্য সাথে সাথেই জানাতে মাননীয় প্রধানমন্ত্রী একটি সিস্টেম চালু করেছেন ৯৯৯ নাম্বার।আপনার কাছে যদি বিট অফিসারের নাম্বার না থাকে তাহলে ৯৯৯ এ ফোন করুণ পুলিশ আপনার এখানে পৌছে যাবে।এছাড়াও জনসাধারণের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের একটি আহবান জানিয়েছেন আপনার ঘরের আশপাশে যে খালি জায়গা আছে সেখানে শাক-সবজি ফলান,আলু, সিম, টমেটো, পেঁপে চাষ করেন।বিত্তশালীদের পথশিশু, অসহায় ও হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

    অনুষ্ঠানে সভাপতি হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে কোন বাঙ্গালী ডিসি, এসপি হিসেবে ছিলো না।১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পরে ডিসি ও এসপি পদে বাঙ্গালীরা আসন করার সুযোগ পেয়েছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য।দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা বাঙ্গালী ডিসি এসপি এই চেয়ারে বসতে পেরেছি।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উনিই প্রথম বলেছিলেন ১৯৭৫ সালে জনতার পুলিশ হয়ে আহবান জানিয়েছিলেন।সেই আহবানেই কিন্তু কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে।বিট পুলিশিং হল জনগণের ধোর গোড়ায় পুলিশিং সেবা পৌছে দেওয়া।পুলিশি সেবার জন্য আপনাকে থানায় বা অফিসে যেতে হবে না।আপনাদের ঘরে ঘরে গিয়ে উঠানে গিয়ে পুলিশই আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করবে।এছাড়াও মেট্রোরেল, পদ্মা সেতু, কর্ণফুলী ট্রানেল উপহার দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য নারীদের অবদান রাখার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান।

    সমাবেশ শেষে উত্তম ও ভাল কাজ করার জন্য তিনজন গ্রাম পুলিশকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয় এবং গ্রাম পুলিশ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।

    এসময় বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান উপস্থিত ছিলেন। অন্যান্যদের মাঝে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ সহ রাজনৈতিক,সামাজিক,
    জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ২:১০ অপরাহ্ণ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ