• শিরোনাম

    বেলাব থানা সমিতি’র বিরুদ্ধে ভূয়া সমন্বয়কের নামে ষড়যন্ত্রের অভিযোগ

    নরসিংদী প্রতিনিধি: রবিবার, ০৫ নভেম্বর ২০২৩

    বেলাব থানা সমিতি’র বিরুদ্ধে ভূয়া সমন্বয়কের নামে ষড়যন্ত্রের অভিযোগ

    apps

    ঢাকাস্থ ” বেলাব থানা সমিতি” নামক সামাজিক সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য সমাজসেবা অধিদপ্তর বরাবর অভিযোগ করা হয়েছে। গত ২৯/১০/২০২৩ ইং তারিখে এই অভিযোগ করেছে সংগঠনের বর্তমান আহবায়ক কমিটির সদস্য সচিব প্রকৌশলী খায়রুল বাকের। মিথ্যা ও ভূয়া সমন্বয়ের পরিচয় বহন করে মিথ্যা ও গঠনন্ত্রবিরোধী কার্যক্রমের জন্য মো: আজিজুল রহমান (নান্টু) নামক এক সদস্যের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।

    অভিযোগে বলা হয়, আহবায়ক কমিটি সমন্বয়ক হিসেবে কাউকে দায়িত্ব দেয়নি। কিন্তু মো: আজিজুর রহমান নান্টু বেলাব থানা সমিতি, ঢাকা এর সমন্বয়ক হিসেবে গত ২৪/০/২০২৩ ইং তারিখে একটি সাধারণ সভা আহবান করেন। যা নৈতিকতা বিরোধী ও সম্পূর্ন অবৈধ বলে অভিযোগে উল্লেখ করা হয়।
    তবে ষড়যন্ত্রমূলক ও সম্পূর্ণ গোপনীয়ভাবে গত ২৬-১০-২০২৩ তারিখে সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক জনাব মোঃ রকনুল হক স্বাক্ষরিত ও অনুমোদিত একটি আহবায়ক কমিটি প্রকাশ করা হয়। আরও উল্লেখ করা হয়, ২৪/১০/২০২৩ তারিখ রাত ১০.০০টা পর্যন্ত সভা করে ২৬/১০/২০২৩ তারিখ সকালেই কীভাবে এত দ্রুততম সময়ের মধ্যে সরকারি অফিস থেকে একটা কমিটি অনুমোদিত হয়ে অনলাইনে ভাইরাল হতে পারে? এখানে অবশ্যই গোপণে সমিতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হয়েছে, যার সাথে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা জড়িত আছে প্রতীয়মান হয় ।

    ২৬/১০/২০২৩ তারিখে যড়যন্ত্রের মাধ্যমে গঠিত আহবায়ক কমিটিতে ডা: মোঃ আজিজুল হক কাজলকে আহবায়ক ও মোঃ আজিজুর রহমান নান্টুকে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে। যিনি সমন্বয়ক তিনিই সদস্য সচিব পদে অধিষ্ঠিত হয়েছেন। এই কমিটিতে ৯ জন সদস্যের মধ্যে ৬ জনই বিএনপি ও জামাত শিবিরের রাজনীতিতে সরাসরি জড়িত। একজন বেলাব উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকও রয়েছে। অথচ বেলাব থানা সমিতি একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এর আহবায়ক কমিটিতে রাজনৈতিক সংগঠনের সাধারণ সম্পাদককে অন্তর্ভূক্ত করা গঠনতন্ত্রবিরোধী কাজ হয়েছে।

    অপরদিকে ষড়যন্ত্রমূলকভাবে ২৬/১০/২০২৩ তারিখে অনুমোদিত আহবায়ক কমিটির ৯ জন সদস্যের মধ্যে ৬ জন সদস্য ১৮/১২/২০২১ তারিখে নির্বাহী কমিটির সাধারণ সভায় গঠিত আহবায়ক কমিটিরও সদস্য। এসবের মাধ্যমে বেলাব থানা সমিতির মারাত্মক ক্ষতি করা হচ্ছে।

    উল্লেখ্য যে, ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত বেলাব থানা সমিতি, বেলাব উপজেলার উন্নয়নে অনেক ভূমিকা পালনকারী একটি সামাজিক সংগঠন। করোনাকালীন সময় ও তার পরবর্তী দীর্ঘ সময় অকার্যকর অবস্থায় পতিত হলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপযার্য ড. মো: শহীদুর রশিদ ভূইয়া ও বীর মুক্তিযোদ্ধা আবেদ আহমেদসহ সংগঠনের সাবেক কমিটি ও সিনিয়র সদস্যদের উপস্থিতিতে গত ১৮/১২/২০২১ তারিখে বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান খান বাচ্চুকে আহবায়ক ও প্রকৌশলী খায়রুল বাকেরকে সদস্য সচিব করে ১৫ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। উক্ত আহবায়ক কমিটি বিভিন্ন সভা সমাবেশ ও অনুষ্ঠান করে ঢাকায় বসবাসকারী বেলাব উপজেলার প্রায় ২২০ জন নতুন সদস্যভূক্ত করেন। সেই সাথে আগামী নভেম্বর মাসে একটি পুর্নাঙ্গ কার্যকারী কমিটি করার সিদ্ধান্ত ও প্রস্তুতি গ্রহন করা হয়।

    তাই অভিযুক্ত মো: আজিজুর রহমান নান্টু মিথ্যা ও গঠনতন্ত্রবিরোধী সমন্বয়ক হিসেবে সাধারণ সভা আহবান করে নিজেই সদস্য সচিব হিসেবে একটি ষড়যন্ত্রমূলক কমিটি অনুমোদন নেয়, যা সম্পূর্ণ অবৈধ।

    তাই এ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোঃ রকনূল হক কর্তৃক ২৬-১০-২০২৩ তারিখে অবৈধভাবে অনুমোদন নেওয়া আহবায়ক কমিটি বাতিল করার জন্য এবং তদন্তপূর্বক ১৮/১২/২০২১ তারিখে নির্বাহী কমিটি কর্তৃক গঠিত আহবায়ক কমিটিকে অনুমোদন দেওয়ার জন্য ডিজি মহোদয় বরাবর ২৯/১০/২০২৩ তারিখে লিখিত অভিযোগ দেওয়া হয়।

    এবিষয়ে মিথ্যার আশ্রয় নিয়ে সমন্বয়কের নাম ব্যবহারকারী আজিজুর রহমান নান্টুর সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

    এ বিষয়ে জানতে চাইলে সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোঃ রকনুল হক বলেন, এবিষয়ে ডিজি মহোদয়ের সাথে কথা হয়েছে। তিনি বিষয়টি তদন্তের ব্যবস্থা করার জন্য বলেছেন।

    ১৮/১২/২০২১ তারিখে নির্বাহী পরিষদ কর্তৃক গঠিত আহবায়ক কমিটির সদস্য সচিব প্রকৌশলী খায়রুল বাকেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২৬/১০/২০২৩ তারিখে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক অনুমোদিত আহবায়ক কমিটি অবৈধ ও গভীর ষড়যন্ত্রের অংশ। এতে একটি রাজনৈতিক দলের সাধারণ সম্পাদককে অরাজনৈতিক সংগঠনে অন্তর্ভূক্ত করা গঠনতন্ত্রবিরোধী ও ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। এর ফলে এই সংগঠনকে চলমান রাজনৈতিক আন্দোলনে ব্যবহারের চেষ্টা করা হচ্ছে। আশা করি সমাজসেবা অধিদপ্তরের ডিজি মহোদয় তদন্ত করিয়ে আমাদের আহবায়ক কমিটিকে অনুমোদন দিবেন। সিদ্ধান্ত প্রাপ্তির পর করণীয় ঠিক করা হবে।

    বাংলাদেশ সময়: ১:৩৭ অপরাহ্ণ | রবিবার, ০৫ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ