• শিরোনাম

    বাগেরহাটে জেলা বিএনপির অগঠন তান্ত্রিক কর্মকান্ডের প্রতিবাদে ত্যাগী নেতা-কর্মীদেরসংবাদ সম্মেলন

    মনিরুল হক, স্টাফ রিপোর্টারঃ সোমবার, ২২ মে ২০২৩

    apps

    বাগেরহাট জেলার বিএনপির চরম দৈন্যদশা ও করনীয় বিষয়ে নিয়ে দলের ত্যাগী নেতা-কর্মীরা সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলন করেছেন। বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ ও সংবাদকর্মীদের নানা প্রশ্নের জবাব দেন সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি জেলা কমিটির সদস্য সৈয়দ নাসির আহম্মেদ মালেক। তাকে সার্বিক সহযোগিতা করেন, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাকালিন বাগেরহাট জেলা কমিটির যুগ্ম সাধারন সম্পাদক জনপ্রিয় বিএনপি নেতা শহীদুল ইসলাম স্বপন। সংবাদ সম্মেলনে বলা হয়, দীর্ঘ ২১ বছর রাজনীতির বাইরে থাকা বাগেরহাট জেলা বিএনপির বর্তমান আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম বয়সে প্রবীন হওয়ায় জেলার বিএনপির সাংগঠনিক কাঠামো চরমভাবে ভেঙ্গে পড়েছে।

    আহবায়কতালিম সাহেব ও সদস্য সচিব মোজাফ্ফর রহমান আলম দলের প্রথাম সারির ত্যাগী ও সাংগঠনিক নেতা-কর্মীদের সাথে সু-সম্পর্ক না রেখে ব্যাক্তিগত ভাবে গোপনে উপজেলা ও পৌর কমিটি গঠন করে চলেছেন। দলের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কোন কর্মসুচী বাগেরহাটে পালন করতে না পারলে ও অনৈতিক ভাবে কমিটি গঠন করে চলেছেন। এতে করে পররাষ্ট্রমন্ত্রী মরহুম আ.স.ম মোস্তাফিজুর রহমানের রেখে যাওয়া বাগেরহাট জেলা বিএনপির শক্তিশালী কাঠামো চরমভাবে দুর্বল হয়ে পড়েছে।

    এটি এম আকরাম হোসেন তালিম কে আহবায়ক করে গত ২০১৯ সালের ১৯ ডিসেম্বর কেন্দ্র থেকে জেলা কমিটি দিলেও তালিম সাহেবরা গত সাড়ে ৩ বছরে কোন সাংগঠনিক কাজ করেনি। সম্প্রতি উপজেলা ও পৌরসভা ইউনিটগুলি অগঠন তান্ত্রিকভাবে গোপনে করে চলেছেন। ফলে বাগেরহাটে বিএনপি সাংগঠনিক ভাবে আরো দুর্বল হয়ে পড়ছে। আগামী দিনে দলীয় কোন কর্মসুচী বিএনপি বাগেরহাটে পালন করতে পারবেকিনা সন্দেহ দেখা দিয়েছে। এ অবস্থায় আমরা রাজপথে থাকা শতাধিক নেতা-কর্মী দলের উপরমহলের দৃষ্টি আকর্ষনের জন্য এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছি। সংবাদ সম্মেলনে গোলাম মোস্তফা বলাই, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান সহ অন্যান্য বিএনপি ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থি ছিলেন।

    বাংলাদেশ সময়: ৮:৪২ অপরাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ