• শিরোনাম

    ফেনীতে আল্লাহর ৯৯ নাম দিয়ে তৈরি হলো নান্দনিক ভাস্কর্য

    মোহাম্মদ ইসমাইল সোমবার, ১৮ মার্চ ২০২৪

    ফেনীতে আল্লাহর ৯৯ নাম দিয়ে তৈরি হলো নান্দনিক ভাস্কর্য

    apps

    ফেনী পৌরসভায় স্থাপিত হয়েছে আল্লাহর ৯৯টি নাম সম্বলিত একটি নান্দনিক ভাস্কর্য।
    রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় শহরের মিজান রোড়ে সোনালী ব্যাংকের সামনে ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানটির নাম শান্তি চত্বর রাখা হয়।

    এসময় সংসদ সদস্য বলেন, মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হয়। সে ময়দানের সম্মুখে আল্লাহর নাম সম্বলিত এমন দৃষ্টিনন্দন স্থাপনা নিসন্দেহে প্রশংসনীয়।
    তিনি আরও বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান আমাদের জন্য এসব আবেগের। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী আমরা শান্তিতে থাকতে চাই।

    পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক এ ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসূলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এ ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রাসূলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে।

    এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে আমরা কাজ করছি। আশা করছি শহরের আরও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপনের মাধ্যমে মুসলিম রাষ্ট্রের পরিচিতি এখান থেকে আরও বেশি উন্মোচিত হবে। এছাড়াও ভাস্কর্যটি উপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলে জানান তিনি।
    পৌরসূত্রে জানায়, দুই মাসে এর কাজ সমাপ্তি করেন নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান, এই ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

    উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান, ১২ নম্বর কাউন্সিলর হারুন মজুমদার, ১৬ নম্বর ওয়ার্ড কাউর্সিলর বাহার উদ্দিন বাহার, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কহিনুর আলম, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি সাইফুল্লাহ, কোর্ট মসজিদেন খতিব মাওলানা মীর হোসেন, বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন

    বাংলাদেশ সময়: ৯:০১ অপরাহ্ণ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ