• শিরোনাম

    পাখি সংরক্ষণে শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার

    এনামুল হক, শেরপুরঃ শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

    পাখি সংরক্ষণে শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার

    apps

    জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগ কর্তৃক আয়োজিত পাখিমেলা-২০২৩ এ পাখি সংরক্ষণে বিশেষ অবদান রাখাই শেরপুর বার্ড কনজারভেশন সোইসাইটকে ‘বিশেষ পুরস্কার’ প্রদান করা হয়েছে। ০৩ ফেব্রুয়ারি শুক্রবার জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত পাখি মেলায় এ পুরস্কার প্রদান করা হয়।

    পাখি মেলার সহ সার্বিক অনুষ্ঠানের আয়োজক ছিল আরণ্যক ফাউন্ডেশন, বাংলাদেশ বার্ড ক্লাব, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, আইইউসিএন, বাংলাদেশ বন বিভাগ, জুলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ এবং ওয়াইল্ডলাইফ রেসকিউ সেন্টার।

    শেরপুর জেলায় বন্যপাখি শিকার বন্ধ, পাখির আবাসস্থল রক্ষায় সচেতনতা তৈরী, পাখি বিষয়ক নিউজলেটার ‘আমাদের পাখি’ প্রকাশ জেলায় পাখির চেকলিস্ট তৈরি সহ বিভিন্ন কাজের স্বীকৃতি স্বরূপ এ পুস্কার প্রদান করা হয়। উল্লেখ্য জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত পাখিমেলা থেকে এই প্রথম কোনো সংগঠনকে এ পুরস্কার দেয়া হলো।

    এদিকে পাখি সংরক্ষণে অবদান রাখায় এ বিশেষ পুরস্কায় পাওয়ায় পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েস শেরপুর জেলা শাখার পক্ষ থেকে সভাপতি রফিক মজিদ ও সাধারণ সম্পাদক মারুফুর রহমান সহ সকল সদস্য শেরপুর বার্ড কনজারভেশন সোইসাইটির সকল কর্মকর্তা ও সদস্যকে অভিনন্দন জানিয়েছেন।

    বাংলাদেশ সময়: ৮:০৮ অপরাহ্ণ | শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ