• শিরোনাম

    ন্যাশনাল ডিফেন্স কলেজ, ঢাকা প্রতিনিধি দলের বারি পরিদর্শন

    রাহিমা আক্তার রিতা মঙ্গলবার, ৩০ মে ২০২৩

    ন্যাশনাল ডিফেন্স কলেজ, ঢাকা প্রতিনিধি দলের বারি পরিদর্শন

    apps

    ন্যাশনাল ডিফেন্স কলেজ, মিরপুর ক্যান্টনমেন্ট, ঢাকা এর ১২০ (একশত বিশ) জনের একটি প্রতিনিধি দল আজ ৩০ মে মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেন। এ প্রতিনিধি দলে উক্ত কলেজ থেকে আগত ফ্যাকাল্টি, কোর্স মেম্বার এবং স্টাফ অফিসার অংশগ্রহণ করেন।

    প্রতিনিধি দল ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনের সম্মুখে এসে পৌঁছলে তাদের স্বাগত জানান বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার ও অন্যান্য পরিচালকবৃন্দ। পরে, বারি’র কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিমিয় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব) ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস সহ বিভিন্ন বিভাগের প্রধানগণ, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

    পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের বায়োটেকনোলজি ল্যাব/গ্রীন হাউজ, এফএমপিই ল্যাব, টক্সিকোলজি ল্যাব এবং ফ্লোরিকালচার ল্যাব পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

    বাংলাদেশ সময়: ৫:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ