• শিরোনাম

    নরসিংদী জেলা বেতার শ্রোতা পরিষদের গৌরবময় রজতজয়ন্তী অনুষ্ঠান উদযাপিত হল

    খন্দকার আমির হোসেন: শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

    নরসিংদী জেলা বেতার শ্রোতা পরিষদের গৌরবময় রজতজয়ন্তী অনুষ্ঠান উদযাপিত হল

    apps

    পরিবেশে আজকে নরসিংদী শহরের পাঁচদোনাস্থ ঐতিহাসিক ১০০ বটগাছ সম্বলিত বাগানে ভুতুরে ও গ্রামীণ মনোরম পরিবেশে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি আয়োজন করে নরসিংদী জেলা বেতার শ্রোতা পরিষদ। অনুষ্ঠানটি জনাব মোঃ হোসাইন মুসা-র সভাপতিত্বে সঞ্চালন করেন জনাব রোমান মোল্লা।

    অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্য বলেন, বেতার আমাদের জীবনকে সুশৃঙ্খল ও মূল্যবোধকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে পরিপূর্ণ আদর্শ জীবন দান করে। তাইত বেতারময় জীবনের বিকল্প হয়না। নিজে বেতার শোনার পাশাপাশি অপরকে বেতার শোনতে সহায়তা করার মাধ্যমে একটি আদর্শ সমাজ ব্যবস্থা গড়তে পারি। আসুন বেতার শুনি।

    গৌরবময় অনুষ্ঠানে বেতার জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন: মোঃ হোসাইন মুসা, ওসমান গনি, আবুল কালাম, রোমান মোল্লা, মোঃ লিটন ভূঞা, মোঃ নাজমুল হক, মোঃ হাবিবুল্লাহ বেলালী, শেখ মোঃ ইলিয়াছ হায়দার, আমির সোহেল, মোঃ আমান উল্লাহ, মোঃ মুজিবুল হক, জমির উদ্দিন ভূইয়া প্রমুখ।

    দেশের বর্তমান প্রেক্ষাপটের কারণে ভারতও দেশের আরও অনেক বেতারপ্রেমী শ্রোতা অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেও অনুষ্ঠানে আসতে না পেরে দুঃখ প্রকাশ করেন। দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে শ্রোতা পরিচিতি পর্ব, স্মৃতিচারণ, আলোচনা সভা, র্যাফেল ড্র, কেক কেটে মিষ্টি মুখ, বিনোদনমূলক খেলাধুলার আয়োজন ছিল। রেফেল ড্র পর্বে ১১ জনকে বিজয়ী করে ডিজিটাল রেডিওসহ অন্যান্য আকর্ষনীয় গিফট প্রদান করা হয়। বিনোদনমূলক খেলাধুলায় বটগাছে বানর বিচরণ খেলায় বটগাছের সুউচ্চ স্থান হতে দ্রুতসময়ে বটগাছ বিচরণ করে আশরাফুল ইসলাম মাসুদ বিশেষ উপহার লাভ করেন।

    আনন্দমুখর পরিবেশে ক্ষুদে শ্রোতার মাধ্যমে কেক কেটে সবার সাথে মিষ্টিমুখ করা হয়। পার্টিস্প্রে ছিটানোর মাধ্যমে সবার সাথে আনন্দ উল্লাস বিনিময় হয়।

    অনুষ্ঠানে নরসিংদী জেলার (১) আবুল কালাম, (২) আশরাফুল ইসলাম মাসুদ, (৩) এখলাছ উদ্দিন, (৪) মোঃ লিটন ভূঞা, (৫) এসএম হাশমত উল্লাহ, (৬) দিগেন কুমার পাল, (৭) আরিফুল ইসলাম, (৮) ফয়সাল সরকার, (৯) খোকন মিয়া, (১০) শীতল চন্দ্র বর্মন, (১১) মোঃ এমদাদুর রহমান, (১২) মোঃ নাজমুল হক, (১৩) দিদার মোল্লা, (১৪) মোঃ হাবিবুল্লাহ বেলালী, (১৫) শেখ মোহাম্মদ ইলিয়াছ হায়দার, (১৬) সৈয়দ জোনায়েত মনোয়ার, (১৭) সুরুজ মিঞা, (১৮) শওকত আলী ইমন, (১৯) মোঃ শাহিন মিয়া, (২০) রুবেল মিয়া, (২১) খন্দকার আমির হোসেন, (২১) দিপিকা রানী পাল, (২২) দিপক পাল, (২৩) লাভলী আক্তার, (২৪) বুলবুলি বেগম, (২৫) আমির সোহেল, (২৬) শহিদুজ্জামান শহিদ, (২৭) মোঃ আকতার হোসেন বাহাদুর, (২৮) আল আমিন, (২৯) শিলা বাহাদুর প্রমুখ বেতার শ্রোতাবৃন্দ উপস্থিত ছিলেন।

    তাছাড়া নরসিংদী জেলার বাহির থেকেও (১) রোমান মোল্লা, নারায়ণগঞ্জ, (২) মোঃ ওসমান গনি, নারায়ণগঞ্জ, (৩) মোঃ আমান উল্লাহ, (৪) মোঃ মুজিবুল হক, যশোর, (৫) মোঃ জমির উদ্দিন ভূইয়া, (৬) মোহাম্মদ আবদুর রহমান সবুজ, ভোলা প্রমুখ উপস্থিত ছিলেন।

    ২৫ বছর আগে ১৯৯৮ সালের ১ নভেম্বর নরসিংদী জেলা বেতার শ্রোতা পরিষদ নরসিংদীতে প্রথম বেতার শ্রোতাদের নিয়ে শ্রোতা মিলনমেলার আয়োজন করে। তখন মোবাইলের তেমন প্রচলন না থাকায় হাতে লেখা চিঠিতে আমন্ত্রণ জানিয়ে এ শ্রোতা মিলনমেলার আয়োজন করেন জনাব মোঃ হোসাইন মুসা। সেই ২৫ বছর আগের শ্রোতা মিলনমেলার ছবি ও হাতে লেখা আমন্ত্রণপত্র আজও সাক্ষী হয়ে আছে।

    বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ