• শিরোনাম

    নরসিংদীতে মহান বিজয় দিবস উদযাপিত

    নরসিংদী প্রতিনিধি : শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    নরসিংদীতে মহান বিজয় দিবস উদযাপিত

    apps

    নরসিংদীতে যথাযোগ্য মর্যাদার সাথে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে নরসিংদী মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়।

    সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে দোকানপাট ও বাড়ীঘরে জাতীয় পতাকা উত্তোলনা করা হয়। সকাল সাড়ে ৬টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্বে জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এবং সম্পাদক যথাক্রমে প্রফেসর মোহাম্মদ আলী ও মোঃ বশিরুল ইসলাম এর নেতৃত্বে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আলতাফ হোসেন নাজির, রায়হানা সরকার, হলধর দাস,মোস্তাক আহমেদ ভূঞা, মনজিল-এ-মিল্লাত, আসাদুজ্জামান রিপন সহ অন্যান্য সদস্যবৃন্দ, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ নূরুল ইসলাম, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠন আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন।

    এছাড়াও ন্যাপ, কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনীর পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য গেরিলা মুক্তিযোদ্ধা রঞ্জিত কুমার সাহা, সম্মিলিত সামাজিক আন্দোলন নরসিংদী জেলা শখার সভাপতি সাংবাদিক নিবারণ রায় প্রমুখ স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

    পরে সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।

    এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীতে সকাল ১০ টা ৪৫ মিনিটে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বাদ যোহর জেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। দুপুরে জেলার সকল হাসপাতাল, জেলখানা ও এতিমখানা সমূহে উন্নতমানের খাবার সরবরাহ করা হয়।

    বিকেল তিন টায় জেলা মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত একটি ক্রীড়ানুষ্ঠান নরসিংদী বিয়াম জিলা স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিকেল সাড়ে তিনটায় নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসক একাদশ বনাম মুক্তিযোদ্ধা সংসদ একাদশ এর মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

    এছাড়া একই দিন সাপ্তাহিক নরসিংদীর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও গেরিলা মুক্তিযোদ্ধা বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম হাবিবুল্লাহ বাহার এর প্রতি ভেলানগরে তাঁর কবরস্থানে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং মোনাজাত করেন, হাবিবিল্লাহ বাহার স্মৃতি সংসদ,খবর পরিবার ও নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাবেক সভাপতি নিবারণ রায়, নরসিংদী খবর এর বার্তা সম্পাদক হলধর দাস, দৈনিক আজকের খোঁজখবর পত্রিকার সম্পাদক মনজিল এ মিল্লাত, দৈনিক বাংলার নব কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি খন্দকার আমির হোসেন।এস এ টিভির নরসিংদী প্রতিনিধি সজল ভূইয়া, মোসলেহ উদ্দিন মাস্টার, নরসিংদী খবর এর পলাশ প্রতিনিধি ওয়াদুদ বাচ্চু, শিবপুর প্রতিনিধি মোঃ রাসেল মিয়া প্রমুখ।

    বাংলাদেশ সময়: ৬:৪৭ অপরাহ্ণ | শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ