• শিরোনাম

    তজুমদ্দিনে কম্বল পেয়ে খুশি মেঘনা পাড়ের ৪ চার হাজার শীতার্ত মানুষ

    স্টাফ রিপোর্টার, মোঃ আবু তাহের বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

    তজুমদ্দিনে  কম্বল পেয়ে খুশি মেঘনা পাড়ের ৪ চার হাজার শীতার্ত  মানুষ

    apps

    শীতের তীব্রতা যেন পেয়ে বসেছে মেঘনা উপকূলের শত শত মানুষকে। কনকনে ঠান্ডার সাথে উত্তরের হিমালয়ের ফিনফিনে বাতাস যেন হাড় কাপিয়ে যাচ্ছে নিম্ন শ্রেণী পেশার মানুষদের।

    গত দুই সপ্তাহ ধরে ঘন কুয়াশা ও ঠান্ডার দাপটে দিশাকে পড়েছেন এখানকার মেঘনা পাড়ের দরিদ্র মানুষগুলো। এসব মানুষগুলোর পাশে দাঁড়াতে উপহারের হাত বাড়িয়ে দিয়েছেন – ৩ তিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।১০ দশ জানুয়ারী ভোর থেকে উপজেলার চাচড়া, শম্ভপুর ইউপি কার্যালয়,আড়ালিয়া, ঘোষের হাওলা সোনাপুর ইউপি কার্যালয় ও বাদলি পুর সহ অন্তত ১০-১২ টি গ্রামে নিজে উপস্থিত থেকে শীতার্ত মানুষদের নিজস্ব অর্থায়নে আড়াই হাজার ও সরকারি ১৫০০ কম্বল বিতরণ করেন।

    এমপি শাওনের দেওয়া কম্বল পেয়ে প্রচন্ড শীতের কষ্টে কাতর রেনু বেগমের মুখে অকৃত্রিম হাসি ফুটেছে। তজুমদ্দিন উপজেলার মাহার কান্দি এলাকার বৃদ্ধ এ নারী গত কয়েক দিন শীতে বেশ কষ্টে দিন জীবন যাপন করেছিলেন। অভাবের কারণে তার কম্বল কেন সম্ভব হচ্ছিল না। সেখানে নতুন কম্বল হাতে পেলে তার খুশি দেখে কে। এমন খুশি রাবিয়া, মিরা ও ফাতেমা আক্তারের।

    কম্বল পেয়ে বলেন, আমাদের মেঘনার পাড়ের মানুষদের শীতের কষ্ট কেউ না বুঝলে ও আমাগো এম পি স্যার ঠিকই বুঝতে পারছেন। লামছি শম্ভপুর এলাকার স্বামী পরিত্যক্ত রাবেয়া বেগম বলেন আরে ছোট বাচ্চা ও মাকে নিয়ে অভাবের তারো না, দুই বেলা খাবার জুটাতে কষ্ট হয়, সেখানে আবার শীতের কাপড় কিনব কি করে। তাই ঠান্ডার ভয়ে বিকেল হলেই ঘরে দরজা দিয়া থাকে। দম ফেলতে পারিনি।

    কম্বলটা পাইয়া এখন কিছুটা চিন্তা মুক্ত হলাম। মঙ্গলবার সকালে তজুমদ্দিন উপজেলা চাচড়া , চাঁদপুর, সোনাপুর, ও শম্ভপুর ইউনিয়নের অন্তত ১০-১২ স্থানে কম্বল নিতে আসা অনেক শীতার্তরা এ ভাবেই তাদের খুশির বর্ণনা দেন। শম্ভপুর ইউনিয়নে কম্বল বিতরণ কালে এমপি শাওন বলেন, আমি আপনাদের সন্তান। এই শীতে আপনাদের যাতে অমানবিক কষ্ট করতে না হয় সেদিকে খেয়াল রেখে, মেঘনা স্যারের সাধারণ মানুষের প্রতি বুক ভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমতিতা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শীতবস্ত্র নিয়ে আমি আপনাদের মাঝে এসেছি।

    কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম, আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, কোহিনুর বেগম শিলা, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সুমন, ইউনিয়ন চেয়ারম্যান শহীদুল্যাহ কিরণ, আবু তাহের মিয়া, মেহেদী হাসান মিশু, রাসেল মিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম মিয়া প্রমুখ।

    বাংলাদেশ সময়: ১০:২৫ অপরাহ্ণ | বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ