• শিরোনাম

    ডেমরায় চুরি ঠেকাতে আম গাছে অবৈধ বৈদ্যুতিক তাঁরে জড়িয়ে দুই শিশুর মৃত্যু

    শরীফ আহমেদ প্রতিবেদনঃ বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

    ডেমরায় চুরি ঠেকাতে আম গাছে অবৈধ বৈদ্যুতিক তাঁরে জড়িয়ে দুই শিশুর মৃত্যু

    apps

    রাজধানীর ডেমরা আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মো.আরিয়ান (৮) ও রায়হান (৩) নামে আপন দুই ভাইয়ের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

    বুধবার দুপুর দেড় টার দিকে ডেমরার বামৈল পশ্চিমপাড়া ব্যাংক কলোনী মৃত ইসমাইল মুহরীর বাড়ীতে এ ঘটনা ঘটেছে।

    বাড়ীর মালিকদের বিরুদ্ধে বিক্ষুব্ধ এলাকাবাসীর অভিযোগ, তারা আম ও অন্যান্য ফল চুরি প্রতিরোধে বাড়ীর সকল গাছে বৈদ্যুতিক তারের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ স্থাপন করেছে। এদিকে গত ২ দিন আগেও বিদ্যুতায়িত হয়ে দুই কুকুর মারা যায় ওই বাড়ীতে। এ বিষয়ে এলাকাবাসী বাড়ীর মালিকদের জানালে ওই বাড়ীর দুই ছেলে দিপু ও টিপু দাম্ভিকতা দেখিয়ে বিষয়টি এড়িয়ে যায়।

    এ ঘটনায় খবর পেয়ে ওই বাড়ির মলিকের স্ত্রী জাহানারা বেগম (৬৫)ও তার মেয়ে অ্যাডভোকেট নিপা আক্তার (৪০), জেরা (৩০) ও সারা (২০) নামে ৩ জনকে আটক করে ডেমরা থানা পুলিশ। এদিকে ওই বাড়ীর ২ ছেলে দিপু ইসলাম (৪০) ও টিপু ইসলাম (৩৫) পলাতক রয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় উত্তেজিত জনতা অভিযুক্তদের বিরুদ্ধে ফাঁসি চাই বলে স্লোগান দিয়ে ওই বাড়ীতে ইট পাটকেল ছুড়ে ভাঙচুর করেন

    মৃত দুই শিশুর মা এনি বেগম জানায়, তিনি তারকাটার একটি কারখানায় কাজ করেন। তার স্বামী মারফত আলী পেশায় একজন ভ্যান চালক। তারা ব্যাংক কলোনী এলাকার বাসিন্দা। বুধবার সকালে এনি বেগম তার দুই ছেলেকে নিয়ে কারখানায় কাজে যান। এ সময় খেলার ছলে আরিয়ান ও রায়হান ওই বাড়ীতে আম পাড়তে গেলে তারা বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই গাছের সঙ্গে একজনের নিচে একজন ঝুলে থাকে। এ ঘটনা দেখতে পান প্রতিবেশী ইয়াছির আরাফাত নাম এক রাজমিস্ত্রী। তিনি ওই দুই শিশুকে গাছের নিচে ঝুলে থাকতে দেখে তাদের মাকে খবর দিলে দ্রুত মা সন্তানদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এ সময় ওখানকার কর্তব্যরত ডাক্তার শিশুদের মৃত ঘোষণা করেন।

    বাংলাদেশ সময়: ১০:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ