• শিরোনাম

    জোড়াতালি দেওয়া সেতুতে চলছে কয়েক হাজার মানুষের পারাপার

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ শনিবার, ১১ নভেম্বর ২০২৩

    জোড়াতালি দেওয়া সেতুতে চলছে কয়েক হাজার মানুষের পারাপার

    apps

    সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়নের ঝাউল গ্রামে একটি খালের ওপর তৈরি সেতুটি এখন পথচারীদের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে। স্থানীয়রা এই ইট-পাথরের সেতুতে কাঠের জোড়াতালি দিয়ে চলছেন। প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে এই সেতু দিয়ে।

    খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ সময় ধরে সেতুটি ভেঙে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় স্থানীয়রা ইউক্যালিপটাস গাছ ও নারিকেল গাছের গুল দিয়ে ভাঙা অংশটি বন্ধ করার চেষ্টা ক্রএছে। এখন সেই জোড়াতালি দেওয়া সেতু দিয়েই চলছে কয়েক হাজার মানুষ। এই সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

    স্থানীয় কৃষক হযরত আলী জানান, এই ব্রিজটি বিএনপির আমলে হয়েছিল। কয়েক বছর পর ব্রিজের মাঝে একটু ভেঙে যায়। কিন্তু সম্প্রতি ভেঙে যাওয়া অংশটিতে শুধু রড বের হয়ে আছে। এতে যে কোন সময় মারাত্নক দুর্ঘটনা ঘটতে পারে। এজন্য গ্রামের লোকজন কাঠ ও নারিকেল গাছের গুল দিয়ে জোড়াতালি দিয়েছে।

    নাম প্রকাশ না শর্তে এক স্কুল শিক্ষক বলেন, ব্রিজটা দিয়ে এলাকার ব্যবসা-বাণিজ্যসহ কৃষি মালামাল পরিবহন করা হয়। এ রাস্তা ছাড়া সলঙ্গা থেকে নিমগাছী বাজারে যাওয়ার কোনো বিকল্প ব্যবস্থা নেই। প্রতিদিন কয়েক হাজার মানুষ এ ব্রিজ দিয়ে চলাচল করে। ব্রিজটি সংস্কারের জন্য শুনেছি সরকারি বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু কাজ তো দেখি না।

    এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার ইমন বলেন, ওই ব্রিজের সংস্কার কাজের জন্য উপজেলা পরিষদ থেকে দুই লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দু-এক দিনের মধ্যেই হয়তো ঠিকাদার কাজ শুরু করবে।

    রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মন্ডল বলেন, সাধারণ মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে ওই ব্রিজের সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। অল্প দিনের মধ্যেই এ দুর্ভোগ দূর হয়ে যাবে।

    বাংলাদেশ সময়: ৭:৫৩ অপরাহ্ণ | শনিবার, ১১ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ