• শিরোনাম

    জীবন বীমা কর্পোরেশনের পেনশন ১২ তালিকা বন্ধ করায় স্বারক লিপি পেশ

    একেএম নূরুল আমিন শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩

    জীবন বীমা কর্পোরেশনের পেনশন ১২ তালিকা বন্ধ করায় স্বারক লিপি পেশ

    apps

    রাষ্ট্রীয় মালিকানাধীন জীবন বীমা কর্পোরেশনের পেনশন ১২ নামের তালিকাটি গত ২৮/১১/২০২৩ ইং তারিখে হান্নানুর রশিদ (ডি জি এম, ভারপ্রাপ্ত জি এম) স্বাক্ষরিত চিটিতে বন্ধ ঘোষনা করারায় গত ৬/১২/২০২৩ ইং তারিখে জীবন বীমা কর্পোরেশনের ৮ টি রিজিওনাল অফিস ঢাকা,চট্টগ্রাম,রাজশাহী, রংপুর, বরিশাল,ময়মনসিংহ, সিলেট,খুলনা রিজওনাল অফিসে সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত

    জীবন বীমা কর্পোরেশনের উন্নয়ন ম্যানেজার উন্নয়ন অফিসারগণ পেনশন পলিসির তালিকা ১২ বন্ধের প্রতিবাদ,পলিসি গ্রাহকের ৫ বছরের বোনাস ঘোষনা, উন্নয়ন অফিসার ও উন্নয়ন ম্যানেজার দের পেনশন গ্রাচ্যুটি প্রফিডেন্ট ফান্ট সহ চাকুরির ধারাবাহিকতা আনয়নের জন্য তিনটি সংগঠন ঐক্যজোট গঠন করেন। তারা বলন একই প্রতিষ্ঠানে দ্বৈত নীতি। যারা মাঠ থেকে অর্থ সংগ্রহ করে তাদের বর্তমান ও ভিষ্যৎ বলতে কিছুই নেই। প্রতিষ্ঠান থেকে কোন অবসরে যাওয়ার সময় কিছুই পাবেনা।অন্য দিকে অফিসে বসে যারা এসির বাতাস খেয়ে চেয়ারে দোল খাচ্ছে তারাই সকল সুযোগ সুবিধা ভোগ করছে। সরকারের দ্বৈত নীতিকে সমালোচনা করেন।

    ২০১৫ ইং সালের বেতন স্কেল সকলই প্রাপ্য হলেও উন্নয়ন অফিসার ও উন্নয়ন ম্যানেজার গণ অদ্যবধি না পাওয়ায় দীর্ঘদিনের আইনি জঠিলতা সৃষ্টি করে আসছে জামায়াত বিএনপির কিছু অসাধু কর্মকর্তা।১৯৭৩ ইং সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন বীমা কর্পোরেশনকে জাতীয়করণ করেন ১৯৭৫ ইং সালে বঙ্গবন্ধুর স্বপরিবারকে হত্যা করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে কুচর্ক্রী দল।১৯৭৮ সালে কালো আইনের চক্রে পরে প্রকৃত উন্নয়ন বা মাঠ পর্যায় যারা কাজ করে প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রেখেছ তাদেরকে বাদ দিয়ে ঘরের ভিতরে বসে যারা ফ্যানের বাতাসে চেয়ারে বসেঅ দোল খাচ্ছে তাদের মধ্যেই উন্নয়ন ও প্রশাসন নামে দুটি ভাগ করা হয় এবং প্রকৃত উন্নয়নের জনবল বাদ পরে যায়।

    ১৯৯৬ ইং সালে বঙ্গবন্ধুর কণ্যা দেশের রাষ্ট্র নায়ক হলে সকলেই আশায় বুক বাঁধে যে, তিনি বিষয়টি ক্ষতিয়ে দেখবন এবং প্রকৃত উন্নয়নের লোক গুলো নির্য্য স্থানে অধীষ্ঠ হবে।কিন্তু সে আশায় গুড়ে বালি।২০০১ ইং সালে আবারও বিভেদ সৃষ্টি কারী দল ক্ষমতায় আসে প্রকৃত উন্নয়নে লোকবল কমতে থাকে। ২০০৯ ইং সাল থেকে ২০২৩ ইং দীর্ঘদিন বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা সবার জন্য সব কিছু করলেও জীবন বীমা কর্পোরেশনে উন্নয়ন অফিসার ও উন্নয়ন ম্যানেজারগণের ভাগ্য অধরায় রয়ে যায়।আজ যখন দেশ নির্বাচন মূখী তখনেই বঙ্গবন্ধুর আর্দশকে ভূলন্ঠিত করে পেনশন-১২ তালিকাটি বন্ধ করে দিল রাজাকারের দল।

    বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক, যারা বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে, তিল তিল করে প্রতিষ্ঠানটিকে মাথা উচ্চ করে দ্বাড় করেছে তারাই পেনশন -১২ তালিকাকে পূর্ণবহাল করার জন্য সংগ্রাম করছে এবং স্বারক লিপি পেশ করেছেন।

    তারা আশা করেন বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা বিষয়টি ক্ষতিয়ে দেখে কর্যকরী ব্যবস্থা নিবেন।

    বাংলাদেশ সময়: ৮:৫৫ অপরাহ্ণ | শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ