• শিরোনাম

    চরফ্যাশনে মেম্বার প্রার্থীর ভোট পূর্ণগণনার দাবীতে মানববন্ধন, বিক্ষোভ, সংবাদ সম্মলন

    আলী হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার ভোলা: মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

    চরফ্যাশনে মেম্বার প্রার্থীর ভোট পূর্ণগণনার দাবীতে মানববন্ধন, বিক্ষোভ, সংবাদ সম্মলন

    apps

    নির্বাচনে কারচুপি ও ফলাফল ঘোষণায় কৌশল অবলম্বনের অভিযোগ ও ফের ব্যালট পেপাড় গণনার দাবীতে মানব বন্ধন, বিক্ষোভ ও সংবাদ করেছে, ভোলার চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের তালা প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ রুবেলের কর্মী-সমর্থকরা। মুজিব নগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে প্রায় ১কিঃমিঃ দৈর্ঘ এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই এলাকার কয়েকশত নারী ও পুরুষ অংশ নেয়।
    এসময় ওই দিন ভোট কে্ন্দ্রে দায়িত্বরত এজেন্ট ও স্থানীরা অভিযোগ করে বলেন, ভোট গ্রহণ শেষে ওই কেন্দ্রে থাকা প্রিজাইডিং অফিসার ছালাউদ্দিন প্রথমে তালা প্রতীকের রুবেলকে ৩৬ ভোট বেশী বলে বিজয়ী ঘোষণা করেণ। কিছুক্ষণ পর সে আবার বলে ৩৬ ভোটে নয় ২ ভোট বেশী পেয়ে ‍রুবেল বিজয়ী হয়েছেন।

    সর্বশেষ প্রিজাইডিং অফিসার সকল এজেন্ট ও লোকজনকে ওই রুম থেকে বের করে দিয়ে ঘোষণা দেন তালা মার্কার রুবেল বিজয়ী হয়নি। বিজয়ী হয়েছে ফুটবল প্রতীকের মালেক বেপারী। মানব বন্ধনে বক্তারা আরো বলেন, প্রিজাইডিং অফিসার ছালাউদ্দিন রুবেলের প্রতিপক্ষ মালেক হাওলাদারের কাছ থেকে মোটা অংকের ঘুষ গ্রহণ করে অবৈধভাবে ভোটের এ ফলাফল ঘোষণা করেছেন। তাই তারা তালা র্মাকা ও ফুটবল মার্কার ব্যালট পেপাড় পূর্নগণনা এবং ওই ওয়ার্ডে পূণরায় নির্বাচন দাবী করেণ।

    উল্লেখ্য এ ব্যাপারে প্রর্থী রুবেল ভোলা জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকতা ও চরফ্যাশন উপেজেলা নির্বাচন কর্মকতার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

    অন্যদিকে একই অভিযোগ তুলে, গত বুধবার বিকেলে সংবাদ সম্মেলন করেছেন ভোলা চরফ্যাশন উপজেলায় ১৬নং মুজিব নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪নং ওয়ার্ডের তালা মার্কা প্রার্থী মোঃ রুবেল। ভোলার একটি পত্রিকা অফিসে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রুবেল বলেন, ‘গত (সোমবার)১৭ জুলাই নির্বাচনে আমার তালা প্রতীকে জনগণ বিপুল ভোট দেন, ভোট গননা করিয়া প্রথমে ফলাফল প্রকাশ করেন।তিনি লিখিত ভাবে আমার তালা মার্কা ৩৬৪ ভোট এবং ফুটবল মার্কার প্রার্থীর ৩৬২ বলিয়া ঘোষনা করেন। তাহাতে আমার তালা মার্কার ভোট বেশী হওয়ায় প্রিজাইডিং অফিসার সাহেব আমার প্রতিদ্বন্ধী প্রার্থীর নিকট হাইতে অবৈধ ভাবে উৎকোচ গ্রহন করিয়া এবং আমার এজেন্টদের সরাইয়া তাহারা নিজেরা ভোট গননা করিয়া প্রথমে ফলাফল প্রকাশ করেন। এবং পরবর্তীতে ফলাফলের কাগজ ছিড়িয়া তালা মার্কা ৩৫৩ ভোট এবং ফুটবল মার্কার প্রার্থীর ৩৬৮ বলিয়া ঘোষনা করেন। তাহাতেই প্রতিয়মান হয় যে, নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি করা হয় সুপরিকল্পিতভাবে ভোট গনণা করে কর্মকর্তাদের যোগসাজশে অবৈধভাবে আমাকে পরাজিত ঘোষণা করা হয়েছে। সংবাদ সম্মেলনে রুবেল আরও বলেন, ‘গত(মঙ্গলবার) আমি ভোট পুনর্গণনার দাবি জানিয়ে চরফ্যাশন উপজেলায় নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেছি।

    বাংলাদেশ সময়: ১১:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ