• শিরোনাম

    কাওয়াকোলায় বিষ স্প্রে করে ৪ বিঘা জমির গম নষ্ট করেছে দুর্বৃত্তরা তাদের বিরুদ্ধে দ্রুত সুষ্ঠ বিচারের দাবী

    মারুফ সরকার,স্টাফ রির্পোটার : সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

    কাওয়াকোলায় বিষ স্প্রে করে ৪ বিঘা জমির গম নষ্ট করেছে দুর্বৃত্তরা তাদের  বিরুদ্ধে দ্রুত সুষ্ঠ বিচারের দাবী

    apps

    সিরাজগঞ্জের দূর্গমচরান্চল পূর্ব বিরোধের জের ধরে ঘটনায় আব্দুল কাদের নামে এক অসহায় কৃষকের ৪ বিঘা জমির গম বিষ স্প্রে করে নষ্ট করার অভিযোগ উঠেছে। এতে ১ লাখ ৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ভূক্তভোগী একজন অসহায় কৃষক। এ ঘটনায় গত ২৪ জানুয়ারি সিরাজগঞ্জ সদর থানায় ৫ জনকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক আব্দুল কাদের তিনি বলেন, বড়কয়ড়া গ্রামের শফিউল ইসলাম শফি গত বছর ১/০৪/২০২১ পাকা গম, কেঁটে জমিতে স্তুপ করে রেখেছিল সেই এই একই গ্রুপ গমের স্তুপ আগুন ধরিয়ে দিয়েছিল।

    যার ক্ষতির পরিমান প্রায় দেড় লক্ষ টাকার মত, এবং ঐ একই বছরে সরিষা ক্ষেতের সরিষা পুড়িয়ে দিয়েছিল যার ক্ষতির পরিমাণ দেড় লক্ষ টাকা জমির পরিমাণ ছিল ৪ বিঘা, এ ঘটনায় ও সদর থানায় মামলা চলছে। এ চলতি বছর ২২/০১/২০২৩ গম ক্ষেতে বিষ প্রয়োগ করে ক্ষতির পরিমান ১ লক্ষ ৮০ হাজার টাকা। এলাকা প্রত্যক্ষদর্শী ও এলাকা বাসী অভিযোগ করেছে যে, গরু চুরি থেকে শুরু করে মানুষকে মাডার মামলা থানায় রয়েছে। এবং বর্তমানে সন্এাসী কর্মকান্ড করে চলেছে এবং তার নামে সিরাজগঞ্জ সদর থানায় একাধিক মামলা রয়েছে।

    সিআইডি ওই মামলায় তদন্ত করছে। গত বৃহস্পতিবার ( ২ ফেব্রুয়ারি) ২০২৩ দুপুরের দিকে ঘটনা ভিক্তিতে সিরাজগঞ্জ সদর থানা থেকে ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন করেন এস আই মোঃ সাইফুল ইসলাম তিনি জানান সিরাজগঞ্জ সদর উপজেলা কাওয়াকোলা ইউনিয়নের বড়কয়ড়া গ্রামে ফসলী জমিতে বিষ প্রয়োগ গম নষ্টের ব্যাপারে একটি অভিযোগ রয়েছে। তিনি আরো বলেন, ফসলীজমিতে গম বোপন করা লাগানো ৪ বিঘা জমির গম বিষ স্প্রে করে নষ্ট করা হয়েছে। বিষয়টি সঠিক ও সত্য এর আলামত দেখে বুঝা যায়। বিষয়টি খুব শীঘ্রই একটি সঠিক তদন্ত প্রতিবেদন সদর থানায় জমা দেওয়া হবে।

    ৪ ফেব্রুয়ারি সকালে কাওয়াকোলা ইউনিয়নে সয়াশেখা গ্রামের স্থানীয়দের সাথে সিআইডির পরিদর্শক ওহেদুজ্জামান তিনি বলেন, ইতিপূর্বে গত বছর ২০২১ সালে সয়াশেখা চরের সরিষা ক্ষেতে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার একটি মামলা আমার হাতে রয়েছে। মামলাটির তদন্তও চলছে এবং এই মামলাটি দ্রত কার্যকর করা হবে। । বর্তমানে গত রবিবার ২২ জানুয়ারি ২০২৩ দুপুরে দিকে আব্দুল কাদেরের ফসলী জমিতে গম লাগানো গমের চারা গজিয়ে এক থেকে দেড় ফুট দৈর্ঘ্যের গাছ ও হয়েছিল ক্ষেতে বিষ প্রয়োগ করা হয়েছিল এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানায় ৫ জনকে বিবাদী করে মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার এসআই মোঃ সাইফুল ইসলামকে সুষ্ট তদন্তের মাধ্যমে আইনগত ভাবে সিআইডি পক্ষ হতে ব্যাবস্থা গ্রহনের জন্য আহব্বান জানানো হয়েছে। এরই তদন্তে এসে এলাকার মানুষ জনের সাথে কথা বলে জানা যায়। এলাকাবাসী শফিউল ইসলাম শফির উপর ক্ষীপ্ত তাদের দাবী অতিতারাতাড়ি তাকে ধরে থানায় সপর্দনকরা হোক।

    উল্লেখ্য: বৃহস্পতিবার দুপুরে উপজেলা ৮ নং কাওয়াকোলা ইউনিয়নের সয়াশেখা গ্রামের স্থানীয়দের সাথে বলে জানা যায়, বড় কয়ড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে কৃষক আব্দুল কাদের ও তার ভাই সাইদুল ইসলামের নিজস্ব ৪ বিঘা জমি গত ২২ জানুয়ারি রোববার দুপুর ১২ টা দিকে বড়কয়ড়া গ্রামের শফিউল ইসলাম ওরফে (শফি) ও সাইফুল সেখ, সোহেল সেখ, সবুজ সেখ, ও সয়াশেখা গ্রামের আব্দুল মালেক সংঘবদ্ধ ভাবে এসে প্রকাশ্যে গম ক্ষেতে বিষ প্রয়োগ করে।

    বাংলাদেশ সময়: ৯:৩৪ অপরাহ্ণ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ